Monday, August 15, 2022

আড়াই বছর পর যে কারণে দেশে ফিরলেন বিপাশা হায়াত

জনপ্রিয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিপাশা হায়াত। ৯০ দশকের টেলিভিশন পর্দায় নিয়মিত এক জনপ্রিয় মুখ। তিনি প্রায় ৩ দশকেরও বেশি সময় ধরে শিল্পের চর্চা করছেন।

শুধু অভিনয়ে নয়, একজন নাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও বেশ প্রশংসিত হয়েছেন তিনি।এখন অভিনয়ে নিয়মিত না হলেও বর্তমানে একজন চিত্রশিল্পী হিসেবেই নিজেকে মেলে ধরেছেন।

এতেই তিনি আনন্দবোধ করেন। এর পাশাপাশি নিপুণ হাতে সামলে চলেছেন সংসার, সন্তানও।করোনা সংকট শুরুর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এই জনপ্রিয় অভিনেত্রী, নাট্যকার, নির্মাতা ও চিত্রশিল্পী বিপাশা হায়াত।

তবে ২ এপ্রিল একটি বিশেষ কাজে দীর্ঘ আড়াই বছর পর তিনি একাই ঢাকায় ফিরলেন। কিন্তু স্বামী-সন্তান যুক্তরাষ্ট্রে রয়েছেন।

ঢাকায় ফিরেই তিনি গণমাধ্যমে বলেন, ‘খুব ভালো লাগছে। আসলে দেশ কতটা আপন তা দেশের বাইরে গেলে বোঝা যায়। কিন্তু খুব বেশি দিন ঢাকায় দেশে থাকছি না।’

তিনি আরও বলেন, ‘এবার একটা উদ্দেশ্য নিয়ে ঢাকায় এসেছি। আর তা হলো আমার একটি একক চিত্রপ্রদর্শনী হবে রাজধানীর গ্যালারি চিত্রকে।

আগামী ১৬ এপ্রিল থেকে এটি শুরু হবে, চলবে ঈদের আগ পর্যন্ত। মূলত এ কারণেই দেশে এসেছি।’করোনা সংকটের সময়টাতে তিনি যুক্তরাষ্ট্রে ছিলেন।

ঘরবন্দি সে সময়ে চিত্রকর্মগুলো এঁকেছেন বলে জানিয়েছেন। সেই সব ছবি নিয়েই এই একক চিত্রপ্রদর্শনীর আয়োজন।

প্রসঙ্গত, বিপাশা হায়াতের এটি সপ্তম একক প্রদর্শনী। এতে ২০০টির বেশি ছবি স্থান পাবে। প্রদর্শনীর জন্য এসব চিত্রকর্ম উন্মুক্ত রাখা হবে।

Latest news

00

Related news