Sunday, August 14, 2022

ইসরাইলি হামলা নিয়ে পোস্ট, ইনস্টাগ্রামে জনপ্রিয় মার্কিন তারকা নিষিদ্ধ

বর্তমান বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী মডেল হিসেবে বিবেচিত যুক্তরাষ্ট্রের বেলা হাদিদ। ‘গোল্ডেন রেশিও অব বিউটিফাই স্ট্যান্ডার্ডস’ এ সবচেয়ে নিখুঁত মুখশ্রীর অধিকারী বেলা হাদিদ ফিলিস্তিন-আমেরিকান আবাসন ব্যবসায়ী মোহাম্মদ হাদিদের মেয়ে।

বেলা হাদিদ শুক্রবার অভিযোগ করেছেন, ফিলিস্তিন সম্পর্কে পোস্ট করার জন্য তাকে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শ্যাডো ব্যানড করা হয়েছিল।

২৫ বছর বয়সী বেলা হাদিদ তার ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “ইনস্টাগ্রাম আমাকে স্টোরিতে পোস্ট করতে দিচ্ছে না। আমি অনুমান করছি, বিশেষ করে ফিলিস্তিন ভিত্তিক কিছুর ক্ষেত্রে এটা করা হচ্ছে। যখন আমি ফিলিস্তিন সম্পর্কে পোস্ট করি তখনই আমি শ্যাডো ব্যানড হয়ে যাই এবং আপনাদের মধ্যে প্রায় ১০ লাখ কম মানুষ আমার স্টোরি এবং পোস্টগুলো দেখতে পান।”

ভারতের হায়দরাবাদ থেকে প্রকাশিত দ্য সিয়াসাত ডেইলি জানায়, শুক্রবার যুক্তরাষ্ট্রের বিশিষ্ট ইসলাম প্রচারক ওমর সুলেইমানও দাবি করেছেন যে তার অ্যাকাউন্টে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল।

ওমর টুইটারে লিখেন, “আজ সকালে ঘুম থেকে উঠে দেখি আমার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট কাজ করছে না। স্পষ্টতই, আল আকসায় আক্রমণের একটি ভিডিও পোস্ট করার কারণে শ্যাডো ব্যানড হয়েছি। আমার পোস্টে কারো প্রতি অসম্মানজনক কিছুই ছিল না।
অবিশ্বাস্য!”

ওমরের প্রশ্ন, “এই কোম্পানিগুলোর জবাবদিহিতা কোথায় যারা শুধু মুসলমানদের নিয়োগই দেয় না, এমনকি মুসলিম সম্প্রদায়ের নেতাদের কাছে রমজানে প্রোগ্রামিং করার জন্য অনুরোধ করে। কিন্তু তারা যখন আমাদের দুর্দশার বিষয়ে সচেতনতা বাড়াতে চান তখন তাদের নিষিদ্ধ করে?”

আল জাজিরা জানায়, ইসরাইলের অধিকৃত পূর্ব জেরুজালেমে পবিত্র আল–আকসা মসজিদ প্রাঙ্গণে দেশটির পুলিশ ও ফিলিস্তিনি বিক্ষোভকারীদের মধ্যে শুক্রবার ব্যাপক সংঘর্ষ হয়ে। পুলিশি হামলায় দেড়শোর বেশি ফিলিস্তিনি আহত হন। এছাড়া, কয়েকশো ফিলিস্তিনিকে আটক করে পুলিশ।

Latest news

00

Related news