Tuesday, August 9, 2022

এক নম্বরে বিরাট কোহলি, দুইয়ে বাবর!

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ শ্রেষ্ঠ ব্যাটসম্যান কে তা নিয়ে বিতর্কের শেষ নেই। তবে প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে অন্য সমস্ত খেলোয়াড়দের থেকে এগিয়ে রেখেছেন।

ওয়াটসনের তালিকায় বিশ্বের সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন এবং পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম।

আন্তর্জাতিক ক্রিকেটে বাবরের উত্থানের আগে ফ্যাব-৪-এ শুধুমাত্র সেরা চার খেলোয়াড় অন্তর্ভুক্ত ছিল। কিন্তু কিছুদিন ধরে বাবর আজম যেভাবে ব্যাটিং করেছেন সে কারণেই এই তালিকায় যোগ দিয়েছে বাবর আজমের নাম।

বিশ্বের সেরা পাঁচ ব্যাটসম্যানকে নিয়ে সবসময়ই বিতর্ক থাকে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার শেন ওয়াটসন টেস্ট ক্রিকেটে বিরাট কোহলিকে বাকি খেলোয়াড়দের উপরে রেখেছেন।

যদিও দুই বছরের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করতে পারেননি বিরাট কোহলি। ওয়াটসন বলেছেন যে বিরাট টেস্টে যা কিছু অর্জন করেছেন সে কারণেইতিনি কারও পিছনে নেই।

আইসিসির রিভিউ শোতে ইশা গুহার সঙ্গে কথা বলতে গিয়ে শেন ওয়াটসন বলেন, ‘টেস্টে বিরাট কোহলির নাম নেব। তিনি অতিমানব। যখন সে খেলতে যায় তখন তার উচ্চ তীব্রতা থাকে।’

বর্তমানে,বিরাট কোহলি আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে দশম স্থানে রয়েছে।শেন ওয়াটসন বিরাট কোহলিকে তার পাঁচ প্রিয় খেলোয়াড়ের শীর্ষে রেখেছেন। দুই নম্বরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও তিন নম্বরে

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে রেখেছেন ওয়াটসন। তালিকায় চার নম্বরে রেখেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথকে এবং পাঁচ নম্বরে ইংল্যান্ডের অধিনায়ক জো রুটকে রেখেছেন তিনি।

Latest news

00

Related news