Monday, August 1, 2022

কারিনা আমাদের মা হওয়ার চেষ্টা করেননি: সারা

সাবেক দম্পতি সাইফ আলি খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা আলি খান। অভিষেক কাপুর পরিচালিত ’কেদারনাথ’ ছবির মধ্য দিয়ে বলিউডে পা রেখেছেন সারা। গত ৭ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। যেখানে নবাগতা এই অভিনেত্রীর বিপরীতে দেখা গেছে সুশান্ত সিং রাজপুতকে। সম্প্রতি এক

সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা, দোষ, গুণ, ওজন নিয়ন্ত্রণ ও সৎ মা কারিনা কাপুর খানকে নিয়ে আলোচনা করেছেন সারা আলি খান। এখন সারার ওজন চল্লিশ কেজি! কিন্তু বলিউড অভিষেকের আগে তার ওজন ছিলো নব্বই কেজির উপরে। এ প্রসঙ্গে সারা বলেন, যখন নিউইয়র্কে পড়াশোনা করতাম। সেই সময়ে প্রচুর খেতাম আর একটুও নড়াচড়া করতাম না। বোধহয় পৃথিবীর সবচেয়ে আনফিট মেয়ে ছিলাম আমি। আর এখন টানা ১৫-১৬ ঘণ্টা ছবির প্রচারণা করার পরও যদি এক ঘণ্টা জিমে না কাটাতে পারি তাহলে আমার রাতে ঘুমই আসবে না।

মা অমৃতা সিংয়ের কোন গুনটা পেতে চান সারা? এমন প্রশ্নের জবাবে ’কেদারনাথ’খ্যাত এই তারকা বলেন, সব কিছু! কোনটা বলি? মা যখন রাতে ঘুমাতে যান, আমি জানি তিনি শান্তিতে ঘুমাতে পারেন কারণ তিনি কখনও কারও সঙ্গে অন্যায় করেননি। মা সবসময় অন্যদের কথা আগে চিন্তা করেন। এখন তো অনেক বছর হয়ে গিয়েছে যে, মা কোনও ছবির প্রধান চরিত্রে অভিনয় করেননি, তবুও কারও আর্থিক সাহায্যের প্রয়োজন হলে তাকে সাহায্য করার আগে দু’বার ভাবেন না। মায়ের এক শতাংশও হতে পারলে ধন্য হয়ে যাব।

শুধু মা অমৃতা সিং নয়, সাক্ষাৎকারে সৎ মা কারিনা কাপুর খানকে নিয়েও আলোচনা করেছেন সারা। কারিনার থেকে ফিটনেস ও ছবির বিষয়ে কোনো পরামর্শ নেন কিনা? এই প্রশ্নের উত্তরে সারা বলেন, করিনা খুব প্রফেশনাল এবং যেভাবে নিজের কাজ আর ব্যক্তিগত জীবনকে ব্যালেন্স করে চলেন, দেখে শেখার মতো। যখন তাদের বাড়ি যাই, টেবিলে কথা হয়। তিন আমাকে মাঝে মাঝে পরামর্শ দেন এবং আমি সেগুলো মেনে চলার চেষ্টা করি কারণ তিনি একজন সফল অভিনেত্রী।
সৎ মায়ের সঙ্গে সারার কেমন সম্পর্ক? এ প্রসঙ্গে সারা বলেন, আমাদের সম্পর্ক বরাবর ফ্রেন্ডলি। তার পেছনে কারণ আছে। প্রথমত, করিনা কোনওদিন আমার মা হয়ে ওঠার চেষ্টা করেননি এবং বাবা কখনও জোর করে আমাদের মধ্যে একটা সম্পর্ক চাপিয়ে দেওয়ার চেষ্টা করেননি। অবশ্য এখানে আমার মায়েরও ভূমিকা রয়েছে। মা আমাকে আর ইব্রাহিমকে বুঝিয়েছেন যে, তিনি ছাড়া আর কেউ আমাদের মা হতে পারবে না কোনওদিন, কিন্তু যেহেতু করিনা আমাদের বাবার স্ত্রী, আমরা যেনো সবসময় তাকে সম্মান করি। তবে আমি করিনাকে শুধু সম্মান করি না, তাকে খুব ভালোবাসি। কারণ, তিনি আমার বাবাকে সুখী করেছেন।

শুধু সারা নয়, কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে কারিনা কাপুর খান নিজেও স্বীকার করেছেন যে, তিনি কখনও সারা-ইব্রাহিমের মা হওয়ার চেষ্টা করেননি। বরং সবসময় তাদের সেরা বন্ধু হওয়ার চেষ্টা করেন তিনি।
ভালোবেসে ১৯৯১ সালে বলিউড অভিনেত্রী অমৃতার সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন সাইফ আলি খান। কিন্তু ২০০৪ সালে সংসারের ইতি টানেন এই তারকা দম্পতি। এরপর ২০১২ সালে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খানকে বিয়ে করেন সাইফ।

Latest news
Related news