Monday, August 15, 2022

কাশ্মীরে ঘরে ঢুকে অভিনেত্রীকে গুলি করে হত্যা

ভারতের কাশ্মীরে ঘরে ঢুকে এক জনপ্রিয় অভিনেত্রীকে গুলি করে হত্যা করেছে বিচ্ছিন্নতাবাদী। তার নাম আমরিন ভাট। বুধবার রাত ৮টার দিকে বদগামের ছাদোরা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় আমরিনের ১০ বছর বয়সী ভাতিজা গুরুতর আহত হয়েছে।এ ঘটনায় জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়াও উপত্যকার বহু রাজনৈতিক নেতাও শোক প্রকাশ করেন এমন মর্মান্তিক ঘটনায়।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার রাত ৮টার দিকে বদগামের চদোরা এলাকায় আমররিনের বাড়িতে ঢুকে পড়ে তিন সশস্ত্র জঙ্গি। তাদের এলোপাথাড়ি গুলিতে গুরুতর জখম হন ৩৫ বছরেরে আমরিন। ঘটনাস্থলে উপস্থিত আমরিনের ১০ বছরের ভাতিজার হাতেও গুলি লাগে। রাতেই দুজনকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে আমরিনকে বাঁচানো যায়নি। অভিনেত্রীর ভাতিজার চিকিৎসা চলছে।

কাশ্মীর পুলিশ আরও জানিয়েছে, টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও নিজের গানের ভিডিও আপলোড করতেন আমরিন। হামলাকারী তিনজনই জঙ্গী সংগঠন লস্কর-ই-তৈবার সদস্য বলে জানা গেছে।এক টুইটে ন্যাশনাল কনফারেন্স নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, ‘আমরিন ভাটের ওপর জঙ্গী হামলার ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। দুঃখজনকভাবে আমরিন হামলায় প্রাণ হারায় এবং তার ভাতিজা আহত হয়েছে। নিরপরাধ নারী ও শিশুদের ওপর এভাবে হামলার কোনও যৌক্তিকতা থাকতে পারে না’।

সূত্র: ঢাকা পোস্ট

Latest news

00

Related news