Friday, August 12, 2022

গল্প ও চরিত্র পছন্দ হলে আবার সিনেমায় ফিরবো: ববিতা

চিত্রনায়িকা ফরিদা আক্তার ববিতা। অভিনয়ের ৫০ বছর পেরিয়ে আজ এদেশের চলচ্চিত্র ইতিহাসে যার নাম রয়েছে স্বর্ণাক্ষরে। বর্তমান প্রজন্মের কাছে একজন পথিকৃত তিনি। শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও রয়েছে তার খ্যাতি। দীর্ঘদিন অভিনয় থেকে দূরে রয়েছেন তিনি। নতুন করে আবার সিনেমায় ফিরবেন এমনটা জানা ছিল না ভক্তদের। তবে হঠাৎ করেই চমকে দিলেন সবাইকে। জানালেন আবারো অভিনয়ে ফিরবেন। বিনোদন প্রতিদিনের সঙ্গে এই ফিরে আসা নিয়ে কথা বললেন তিনি। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

অভিনয়ের সঙ্গে আপনার সখ্য দীর্ঘদিনের। সেখান থেকে দূরে ছিলেন অনেকদিন। নতুন করে আবারো কাজে ফেরার সিদ্ধান্ত প্রসঙ্গে শুরুতে জানতে চাই— অভিনয় তো আমার জীবনের অংশ। যদিও অনেকদিন অভিনয় থেকে দূরে ছিলাম। তবে অভিনয় করার ইচ্ছাটা কিন্তু এখনো যায়নি। সেটি কখনো যাবে এমনটাও ভাবি না। গল্প নিয়ে অনেকেই আসছেন। অনেকের সঙ্গে কথা হচ্ছে। তবে চূড়ান্ত কিছু এখনো হয়নি। আমি সবসময় বেশ চুজি। গল্প ও চরিত্রের গুরুত্ব আমার কাছে সবার আগে। সমাজের কথা বলবে এমন সিনেমাই করতে চাই। এমন কিছুর অপেক্ষায় আছি।

বর্তমান প্রজন্মের সঙ্গে অভিনয়ে ফেরার বিষয়টি কীভাবে দেখছেন?

সিনেমা তো এক জায়গায় থেমে থাকে না। প্রজন্ম থেকে প্রজন্মে এটির পরিবর্তন হয়। তবুও যেহেতু গল্প পেলেই কাজ করি না। তাই সবকিছু জেনে-বুঝে শুরু করতে চাই। নতুনদের সঙ্গে কাজের বিষয়ে আমি বেশ আশাবাদী।

আপনার এফডিসির উজ্জ্বল সময় দেখেছেন। সেই সময়টা এখন নেই। এছাড়া সিনেমার অবস্থা উন্নয়নের চেয়ে এফডিসির সংগঠনগুলো কোন্দলের মধ্যেই বেশি ব্যস্ত। এ বিষয়ে কী বলবেন? আসলে এই বিষয়গুলো আমি খুব ভালো জানি না। এখন আর খবরের কাগজ খুব একটা পড়া হয় না। তবে এমন ঘটনা দুঃখজনক। কারণ আমরা তো নিজেদের একটি পরিবার ভাবতাম সবসময়। এখনো তেমনটাই দেখতে চাই এফডিসিকে।

করোনার এই অবস্থা অভিনয়ের ফেরার সিদ্ধান্তের পাশাপাশি স্বাস্থ্য ঝুঁকি নিয়ে ভাবছেন কি-না? সে তো অবশ্যই ভাবছি। যদিও স্বাস্থ্যবিধি মেনে কাজের কথা বলছেন সবাই। তবে এমন অবস্থায় সেটি কতটা ঠিক রাখা যাবে তা দেখার বিষয়।

Latest news

00

Related news