Saturday, August 6, 2022

গাল গাদোত থেকে ‘ওয়ান্ডার ওম্যান’

ইসরাইলি অভিনেত্রী ও মডেল গাল গাদোত। হিব্রু ভাষায় গাল শব্দটির বাংলা অর্থ তরঙ্গ বা ঢেউ এবং গাদোত শব্দটির বাংলা অর্থ নদীর তীর। নদীর তীরে বিরাটাকার ঢেউয়ের মতো নিশ্চিন্তে বলা যায়, গাল গাদোত ইতোমধ্যে পুরো বিশ্বকে নিজের রূপ আর গুণে নাড়িয়ে দিতে সক্ষম হয়েছেন।

হলিউডের এই ‘ওয়ান্ডার ওম্যান’ ফার্স্ট অ্যান্ড ফিউরিয়াস দিয়ে হলিউডে পা রেখেই জনপ্রিয়তা অর্জন করেছিলেন। কিন্তু সেই জনপ্রিয়তাকে চিরস্থায়ীভাবে পাকাপোক্ত করেছেন ডিসি কমিকসের অন্যতম জনপ্রিয় চরিত্র ওয়ান্ডার ওম্যানের ভূমিকায় নিখুঁত অভিনয় করে।

১৯৮৫ সালের ৩০ এপ্রিল ইসরাইলের রোশ হায়োয়াইন শহরে জন্ম গাল গাদোতের। তার বেড়ে ওঠা ওই একই শহরে। ২০০৪ সালে আঠারো বছর বয়সে গাল গাদোত ইসরাইলের সম্মানসূচক মিস ইসরাইল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জয়ের মুকুট ছিনিয়ে নেন। একজন সুন্দরী হিসেবে যেমন খ্যাতি তার, তেমনি একজন যোদ্ধাও তিনি। ২০০৬ সালে ২০ বছর বয়সে তিনি দু-বছরের জন্য ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীতে যোগদান করেন যুদ্ধ প্রশিক্ষক হিসেবে।

সামরিক বাহিনী থেকে বের হয়ে গাল গাদোত দুটি কাজ করার সিদ্ধান্ত নেন। প্রথমে তিনি আইন বিষয়ে ডিগ্রি নেওয়ার জন্য পড়াশোনা শুরু করেন এবং শোবিজ দুনিয়ায় নিজেকে পুরোপুরিভাবে মেলে ধরেন। বিশ্বের কাছে গাল গাদোতের নাম পরিবর্তন হয়ে ‘ওয়ান্ডার ওম্যান’ হয় যখন জ্যাক স্নাইডার পরিচালিত ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ মুভিতে প্রথমবারের মতো ওয়ান্ডার ওম্যানের চরিত্রে নিজেকে প্রকাশ করেন।

২০১৭ সালেই পেটি জেনকিংস বিশ্বব্যাপী দর্শককে উপহার দেন ওয়ান্ডার ওম্যান মুভিটি। দুর্দান্ত অভিনয় দিয়ে হলিউডে নিজের অবস্থান পাকাপোক্ত করে ফেলেন গাল গাদোত। গাল গাদোত শুধু সিনেমার পর্দার ওয়ান্ডার ওম্যান নন, ব্যক্তিজীবনেও তিনি একজন আশ্চর্য নারী, তা প্রমাণ করেছেন নিজেই।

Latest news

00

Related news