Saturday, August 13, 2022

ঘাড়ের কালো দাগ দূর করতে মেনে চলুন এই পদ্ধতি

শরীরের প্রত্যেক অঙ্গের সমান যত্নের প্রয়জন। তা হাত, পা, চোখ,চুল, নখ অথবা ঘাড় সব পরিষ্কার ও সুরক্ষিত রাখতে হয়। আমরা যেভাবে আমাদের মুখের যত্ন নিই, ঠিক একইভাবে আমাদের পুরো শরীরের যত্ন নেওয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

শুধু মুখে সুন্দর দেখালে আমাদের পুরো শরীরে প্রভাব পড়ে না। শরীরের প্রতিটি অঙ্গ পরিষ্কার রাখা মুখের মতোই গুরুত্বপূর্ণ। এমতাবস্থায় আমাদের ঘাড় এমন একটি অংশ যে অনেক সময় পরিচ্ছন্নতার ক্ষেত্রে আমরা পিছিয়ে যাই।

যার কারণে আমাদের ঘাড় নোংরা দেখাতে শুরু করে। প্রসঙ্গত, ঘাড় কালো হওয়ার কারণও হতে পারে ডিহাইড্রেশন, ট্যানিং। গলার কালো ভাব দূর করতে বাজারের পণ্যও ব্যবহার করেন অনেকে।

এমনকি এটা করলেও আমাদের কোনো পার্থক্য হয় না। তাই এসব দামি পণ্য ব্যবহার না করে ঘরোয়া পণ্য ব্যবহার করতে পারেন। আসুন কিছু পদ্ধতি শিখে নেই যা ঘাড় পরিষ্কার রাখতে সাহায্য করবে। ১)শসা, গৃতকুমারি ও গোলাপ জল – উপাদান – ২ টেবিল চামচ শসার রস ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল ১ চা চামচ গোলাপ জল।

ব্যাবহার প্রণালী-
একটি পাত্রে এই তিনটি উপাদান মিশিয়ে নিন। একটি তুলোর বলের সাহায্যে এই মিশ্রণটি ঘাড়ে লাগান। রাতে ঘাড়ে লাগিয়ে সারারাত এভাবে রেখে দিলে ভালো হবে।

এই মিশ্রণটি নিয়মিত সকালে এবং রাতে ঘুমানোর আগে ঘাড়ে লাগান। আপনি অবশ্যই ভাল ফলাফল পাবেন।২) হলুদ, বেসন ও দই:-উপাদান –১ টেবিল চামচ বেসন ১ চা চামচ দই ১ চিমটি হলুদ

ব্যাবহার প্রণালী –
একটি পাত্রে তিনটি উপাদান মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এটি আপনার ঘাড়ে লাগান, মনে রাখবেন এটি ঘাড়ে শুকানো উচিত নয়। আপনি প্রতিদিন এই উবটান ব্যবহার করতে পারেন। এটি আপনাকে একটি ভাল ফলাফল দিতে পারে।৩) টমেটো জুস এবং কফি পাউডার:-উপাদান – ১ চামচ টমেটো রস ১ চামচ কফি পাউডার

ব্যাবহার পদ্ধতি-
এই প্যাকটি তৈরি করতে টমেটোর রসে কফি পাউডার মিশিয়ে স্ক্রাব করুন। এই স্ক্রাবের সাহায্যে ঘাড় পরিষ্কার করুন। দুই থেকে তিন মিনিট পর ঘাড় থেকে পরিষ্কার করে নিন।

Latest news

00

Related news