Monday, August 8, 2022

ছবিতে কোন প্রাণী দেখছেন প্রথমে, সেটাই নাকি বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

কয়েক দিন ধরে একটি ধাঁধা ঝড় তুলেছে নেটাগরিকদের মনে। সাদা-কালো ছবিটিতে দেখা যাচ্ছে দু’টি পশু।মজার মজার ধাঁধা সমাধান করতে পছন্দ করেন অনেকেই। তাই মাঝেমধ্যেই হরেক রকমের ছবির ধাঁধা ভাইরাল হয় নেটমাধ্যমে।

কোনওটি নিছকই মজার, কোনও কোনও ধাঁধা নাকি আবার স্পষ্ট করে চিনিয়ে দেয় মনের সুপ্ত বৈশিষ্ট্যগুলিকে। তেমনই একটি ধাঁধা কয়েকদিন ধরে ঝড় তুলেছে নেটাগরিকদের মনে।

সাদা-কালো ছবিটিতে দেখা যাচ্ছে দু’টি পশু। এক দিকে একটি বাঘ ও অপর দিকে একটি বাঁদর কিংবা হনুমান। কালো কালিতে আঁকা হনুমানটি ঝুলছে উপরের কালো ডাল থেকে।

পাশাপাশি ছবির বাম দিকে সাদা অংশে মনোযোগ সহ দেখলে নজরে আসবে একটি বাঘের প্রতিকৃতিও।নেটাগরিকদের একাংশের দাবি কোনও ব্যক্তি প্রথমে কোন পশুটি দেখতে পাচ্ছেন

তা দেখে নাকি ধারণা করা যাবে সংশ্লিষ্ট ব্যক্তির মস্তিষ্কের কোন দিক বেশি সচল। দাবি করা হচ্ছে, কেউ যদি প্রথমে বাঘ দেখতে পান তবে তাঁর মস্তিষ্কের ডান দিক বেশি সচল।

এই ধরনের মানুষরা সাধরণত যুক্তিবাদী হন ও যে কোনও জিনিসে বিশ্বাস করার আগে যাচাই করে নিতে পছন্দ করেন বলেও দাবি নেটাগরিকদের। পাশাপাশি ঝুলন্ত হনুমানটি দেখলে নাকি প্রমাণ হয় যে সংশ্লিষ্ট ব্যক্তির বাম দিক বেশি সক্রিয় ও

ব্যক্তিসত্তায় তিনি অনেক বেশি সৃজনশীল। তবে গোটা বিষয়টির পিছনে বিজ্ঞান চেতনা কতটা তা নিয়ে অবশ্য সংশয়ের অবকাশ রয়েছে। কাজেই ছবিটিকে বিজ্ঞানের প্রয়োগ হিসেবে না দেখে মজার ধাঁধা হিসেবে দেখাই বিচক্ষণতার পরিচয়।

Latest news

00

Related news