Tuesday, August 2, 2022

ছবির মধ্যেই উঁকি দিচ্ছে মানুষের মাথা! দেখুন তো খুঁজে পান কি না

আপনি কি মানুষের মুখটি খুঁজে পেলেন? অনেকেই বলছেন, এই ছবিতে আদৌ কোনও মানুষ নেই। ভাল করে খুঁটিয়ে দেখলে মিলবে সমাধান।কয়েক দিন ধরেই নেটমাধ্যমে ঘুরছে বিচিত্র একটি ছবি।

ছবিতে দেখা যাচ্ছে অনেকগুলি কফি বিন। আর সেই কফি বিনগুলির মধ্যেই লুকিয়ে রয়েছে একটি মানুষের মুখ। ভাল করে খুঁটিয়ে দেখেও সেই মানুষটিকে খুঁজে পেতে নাজেহাল হচ্ছেন নেটাগরিকরা।

ইদানীং ‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইলিউশনের ছবি নেটমাধ্যমে অজস্র। মাঝেমাঝেই সে সব ভাইরাল হয়। এই ধরনের ছবি আমাদের মস্তিষ্ককে মুহূর্তের জন্য যেন স্তব্ধ করে দেয়। আর এ বারেও এমনটাই ঘটল।

আপনি কি মানুষের মুখটি খুঁজে পেলেন? অনেকেই বলছেন, এই ছবিতে আদৌ কোনও মানুষ নেই। ভাল করে খুঁটিয়ে দেখলে দেখতে পাবেন, ছবির একেবারে নীচে বাঁ দিকে উঁকি দিচ্ছে একটি মানুষের মুখ। কফির রং আর মানুষের গায়ের রং মিলেমিশে একাকার হয়ে গিয়েছে।

মূলত রং ও আকারের দৃষ্টিভ্রমকে কাজে লাগিয়েই লুকিয়ে আছেন সেই ব্যক্তি। তাই তাঁকে খুঁজে পেতে আপনাকে দিতে হবে একটু বাড়তি মনোযোগ। আর যাঁরা হাজার বার খুঁজেও পাচ্ছেন না সেই ব্যক্তির হদিস, তাঁদের জন্য রইল সমাধান।

আপনি কি তিন সেকেন্ডের মধ্যেই মানুষটিকে চিহ্নিত করতে সফল হয়েছেন? নেটমাধ্যমে দাবি করা হচ্ছে, এমনটা হলে আপনার মস্তিষ্কের বাঁ দিকটা বেশি কার্যকর।

আর যদি আপনার মানুষটিকে খুঁজতে তিন থেকে ষাট সেকেন্ড সময় লাগে, তা হলে আপনার মস্তিষ্কের ডান দিকটা বেশি কার্যকর।প্রসঙ্গত, এই ছবির ধাঁধাগুলি নিছকই খেলা। এগুলির সঙ্গে মনোবিদ্যাচর্চার কোনও সম্পর্ক দাবি করা হয়নি।

Latest news

00

Related news