Wednesday, August 3, 2022

জীবনের সেই কষ্টের কথা জানালেন শুভ

মডেলিং দিয়ে শোবিজে পা রাখা আরিফিন শুভ এখন ঢাকাই সিনেমার ব্যস্ত নায়ক। ‘ঢাকা অ্যাটাক’, ‘মিশন এক্সট্রিম’ সিনেমা দিয়ে দেশব্যাপী সিনেপ্রেমীদের কাছে পরিচিতি পেয়েছেন। হয়েছেন প্রশংসিত।

তবে এ মুহূর্তে ঢাকাই সিনেমার আর সব নায়ককে ছাড়িয়ে আলোচনায় আরিফিন শুভ। এর একমাত্র কারণ, ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন শুভ। সে সিনেমার ট্রেলার নিয়ে তিনি এখন কান চলচ্চিত্র উৎসবে।

ময়মনসিংহের একটি সাধারণ পরিবার থেকে উঠে এ তারকা এখন হাঁটছেন কানের গালিচায়। শুভ নিজেই জানিয়েছেন, বর্তমান অবস্থানে আসতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। এমনি এমনি তারকা বনে যাননি। অর্থকষ্ট হাড়ে হাড়ে টের পেয়েছিলেন ক্যারিয়ারের শুরুতে।

ফ্রান্সের কান উৎসবে গিয়ে নিজের সেই অর্থকষ্টে চলা দিনগুলোর স্মৃতিচারণ করলেন শুভ অকপটে।

কানের উৎসবস্থল থেকে সাংবাদিকদের সঙ্গে আলাপে আরিফিন শুভ বলেন, ‘১৭-১৮ বছর আগে মাত্র ২৫৭ টাকা নিয়ে ময়মনসিংহ থেকে ঢাকায় আসা ছেলেটা কানের রেড কার্পেটে হাঁটছে; তার মানে এটা স্পষ্ট আমার ওপর মানুষের ভালোবাসা, দোয়া, আস্থা, আশীর্বাদ আছে।’

জাতির পিতার বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ – এর পরিচালনা করেছেন ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন শুভ। বাংলাদেশ ও ভারত দুই দেশের সরকারি প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমাটি।

কান উৎসবে ‘মুজিব’-এর ট্রেলার উন্মোচন করা হয়েছে। তবে প্রকাশের পর থেকে ট্রেলারটি নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। বঙ্গবন্ধু চরিত্রে আরিফিন শুভর কণ্ঠ, ভিএফএক্স, যুদ্ধের দৃশ্যায়ন মনোপুত হচ্ছে না অনেকের। শুভর অভিনয় অপরিপক্ব ও সম্পাদনায় অদক্ষতার ছাপ রয়েছে বলেও অভিযোগ উঠেছে।

ট্রেলারের সমালোচনা প্রসঙ্গে গণমাধ্যমকে শুভ বলেছেন, ‘মাত্র ১৩ দিন হাতে রেখে এই ট্রেলারটি বানানো হয়েছে। ভিএফএক্সের কাজ করা হয়েছে ১০ দিন। এটি শুধু কান চলচ্চিত্র প্রদর্শনের জন্যই বানানো হয়েছে। অফিশিয়াল ট্রেলার প্রকাশ করা হবে কিছু দিনের মধ্যেই।’ অফিশিয়াল ট্রেলারে এসব ত্রুটি-বিচ্যুতি থাকবে না বলে জানালেন শুভ।

Latest news

00

Related news