Monday, August 15, 2022

জেনে নিন নুসরাত ফারিয়ার ফিট থাকার রহস্য

বাংলাদেশের অন্যতম ফ্যাশন আইকনিস্ট অভিনেত্রী নুসরাত ফারিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমের ভক্তরা খুব ভালো করেই জানেন যে, শরীরকে ফিট রাখতে কত পরিশ্রমই না করেন এই নায়িকা।

নিয়মিত শরীরচর্চা করেন ফারিয়া। সঙ্গে মেনে চলেন কড়া ডায়েট। শরীরকে ফিট রাখার বিষয়ে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ তিনি।সে কারণেই শরীরের প্রয়োজন অনুযায়ী খাদ্যগ্রহণ এবং অতিরিক্ত ক্যালোরি পোড়াতে কঠোর শরীরচর্চায় মনোযোগ দেন নুসরাত ফারিয়া।

পাশাপাশি খাবার এবং পানীয়- এ দুটি বিষয়েই তিনি সমান সতর্ক। প্রচুর পরিমাণে পানি পান করেন নায়িকা। এতে শরীর যেমন সুস্থ থাকে, ঠিক তেমনই ত্বক এবং চুলের স্বাস্থ্যও ভেতর থেকে ঝলমলে হয়।

শরীরকে ফিট রাখতে ভাতের ধারেকাছে একেবারেই যান না এই অভিনেত্রী। ফারিয়ার মতে, ভাত নাকি শরীরকে মুটিয়ে দেয়। ভাত খান না, তাহলে কী খান? কী খেয়ে তিনি এত ফিট থাকেন? সে রহস্যও ফাঁস করেছেন অভিনেত্রী।

ফারিয়া জানান, সকালে খালি পেটে তিনি পান করেন জিরা ও দারুচিনি দিয়ে বানানো এক মগ চা। তার কিছুক্ষণ পর ডিমের ওমলেট, সঙ্গে কিছু সবজি ও স্পাইসি সস মিশিয়ে খান।

এরপর দুই টুকরো ডার্ক চকোলেট। ডার্ক চকোলেটে থাকা পুষ্টিকর উপাদানগুলো শরীর, এমনকি ত্বক সুস্থ রাখতে সাহায্য করে।দুপুরের খাবারে ফারিয়া পাতে রাখেন এক পিস চিকেন ফ্রাই, দুটি শসা, ২০ গ্রাম সবজি।

সেই সঙ্গে দুপুরে তিনি খাবারের পর এক গ্লাস ডাবের পানি অবশ্যই পান করেন। সন্ধ্যায় খিদে লাগলে ফারিয়া টক দইয়ের সঙ্গে আম, কলা ও ডালিম মিক্স করে খেয়ে থাকেন।

রাতের খাবারে ফারিয়া স্যুপ খেয়ে থাকেন। তার সঙ্গে ব্রাউন ব্রেড ভাজা। রাতে ঘুমানোর আগে পান করেন জিরা ও দারুচিনি দিয়ে বানানো আরও এক কাপ চা। জিরা ও দারুচিনির চা ডায়াবেটিস থেকে শুরু করে জয়েন্টে ব্যথা, এমনকি ওজন নিয়ন্ত্রণে দারুণ ভূমিকা রাখে।

Latest news

00

Related news