Tuesday, August 9, 2022

জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাসী বলিউডের যেসব তারকা

লক্ষ্য থাকে সবার ক্যারিয়ারের একেবারে শীর্ষে পৌঁছানো। সেই লক্ষ্যপূরণ হয় হাতেগোনা কতিপয় মানুষের। এরজন্য কেউ অপেক্ষা করেন উপযুক্ত সময়ের। কেউ আবার পরিশ্রমে বিশ্বাসী। বড় অংশ বিশ্বাস করেন ভাগ্যে।

নিজেদের ভাগ্য ফেরাতে তারা দ্বারস্থ হন জ্যোতিষ শাস্ত্রের। শুধু সাধারণ মানুষই নন, এ বিশ্বাস তারকাদেরও। আগের এবং এই প্রজন্মের বহু বলিউড তারকা প্রয়োজনে পরামর্শ নিয়েছেন জ্যোতিষীর।

প্রথমেই ধরা যাক, বলি তারকা সোনু সুদের কথা। পরোপকার, অক্লান্ত পরিশ্রম, সাধারণের পাশে দাঁড়ানোর মানসিকতা তাকে অন্য জায়গায় পৌঁছে দিয়েছে। অতিমারির সময় তার অন্য পরিচয় পেয়েছেন সবাই। জানেন কি, এই সোনুও জ্যোতিষে বিশ্বাসী! তিনি নিজে সে কথা স্বীকার করেছেন। তার দলে আর কারা? সত্যিই কি তারা সুফল পেয়েছেন?

আনন্দবাজার অনলাইন ঝাঁকিদর্শন দিয়েছিল মায়ানগরীর অন্দরে। সূত্রের খবর, সোনু সুদের মতোই অনুপম খের, মাধুরী দীক্ষিত, নীলম কোঠারি এবং তার স্বামী সমীর সুরি, সুস্মিতা সেন, প্রীতি জিন্টা এমনকি নবাব ঘরনি কারিনা কাপুর খানও নাকি সময়ে-অসময়ে আশ্রয় নিয়েছেন সেখানকার বিখ্যাত জ্যোতিষী সোহিনী শাস্ত্রীর।

সবাই হাতেগরম ফলাফলও নাকি পেয়েছেন। সোনু মহিলা জ্যোতিষীর লেখা একটি বই উদ্বোধন করেন দিল্লিতে। সেখানেই প্রথম পরিচয়। অভিনেতা-সমাজকর্মী তাকেই প্রথম জানান, তিনি কর্মের পাশাপাশি ভাগ্যেও বিশ্বাসী। তাঁর পরামর্শেই কি সোনুর সাম্প্রতিক উন্নতি? সে খবর জানা যায়নি। সোনুর মতোই জ্যোতিষে আস্থা অনুপম খেড়েরও। তার কারণও আছে। অনুপমের দাদু একজন জ্যোতিষী ছিলেন। তাই তার কাছে জ্যোতিষচর্চা বা জ্যোতিষশাস্ত্র প্রাচীণ বিজ্ঞান।

এদিকে সোহিনীর সান্নিধ্যে এসেছেন, একইভাবে নীলম আর তার স্বামী সমীর, মাধুরী, সুস্মিতা, প্রীতি-সহ অনেকেই। নিজেদের নানা ধরনের সুবিধা-অসুবিধা নিয়ে কথাও বলেছেন তারা সাথে। তার কাছ থেকে নেওয়া পরামর্শ ও বিধিনিষেধ মেনে জীবনে পেয়েছেন নানা সাফল্য। কথায় আছে বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। তাই এর ওপর বিশ্বাস রেখে, সফলতার উদ্দেশে ছুটছে বহু তারকা!

সূত্র: আনন্দবাজার

Latest news

00

Related news