Monday, August 15, 2022

দুধের মত ফর্সা ত্বক পেতে বাড়িতেই বানিয়ে ফেলুন গোল্ড ফেসিয়াল

নিখুঁত ফর্সা ত্বকের জন্য আমরা কত কিছুই না করি। মেয়েদের মাথায় শুধু একটা চিন্তাই চলতে থাকে কিভাবে আমরা ঝকঝকে, তকতকে, উজ্জ্বল ত্বক পাবো। কিন্তু আজকালকার ব্যস্ততম জীবনে ত্বকের পিছনে পর্যাপ্ত সময় দেবার সময়টুকু আমাদের হাতে নেই।
কিন্তু আজ এই প্রতিবেদনে ঘরোয়া কয়েকটি জিনিসের মাধ্যমে চটজলদি গোল্ডেন ফেসিয়াল করার কিছু উপায় শেয়ার করা হলো। যাতে আপনি পেয়ে যেতে পারেন উজ্জ্বল ফর্সা ত্বক। আবার এই ফেসিয়াল বাড়ীতে তৈরি করতে গেলে সোনার প্রয়োজন ও হবে না।
পরপর সাতদিন এই গোল্ডেন ফেসিয়াল করলে রোদে পোড়া ট্যানের চিহ্নমাত্র আপনার ত্বকে থাকবে না, গায়ের রং হয়ে উঠবে সোনার মতন উজ্জ্বল ও চকচকে।
রান্নাঘরে থাকা কয়েকটি সামান্য উপকরণের মাধ্যমে আপনি এই ফেসিয়াল তৈরি করতে পারবেন। এটি তৈরি করবার জন্য প্রথমে দু টুকরো পাকা পেঁপে, একটা গাজর, ১টেবিল চামচ হলুদ গুঁড়ো, ও এক বাটি কাঁচা দুধ একটি মিক্সিতে নিয়ে একটি পেস্ট তৈরি করে নিতে হবে।
অসাধারণ রংয়ের এই পেস্টটি প্রতিদিন স্নান করতে যাওয়ার আগে মুখে, গলায় ও পিঠে ভালো করে লাগিয়ে নিতে হবে। পাকা পেঁপে গায়ের রঙ পরিষ্কার করতে সাহায্য করে। এছাড়া গাজরের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান ত্বকের জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য করে।
আর রূপচর্চার জন্য হলুদ গুঁড়ো তো সেই প্রাচীনকাল থেকেই ব্যবহার হয়ে আসছে। কাঁচা দুধ ত্বককে ময়শ্চারাইজ করতে সাহায্য করে। তবে যাঁদের ত্বক অতিরিক্ত তেলতেলে তারা এর সঙ্গে মধু মিশিয়ে নিয়ে এই ফেসিয়ালটি করে নিতে পারেন।
তবে এই গোল্ডেন ফেসিয়ালটি প্রথম সপ্তাহে প্রতিদিন নিয়ম করে করতে হবে। একদিন ও বাদ দেওয়া যাবে না। এক দুদিন বাদ চলে গেলেই কাজ কিন্তু ঠিকমত হবে না। দ্বিতীয় সপ্তাহ থেকে সপ্তাহে তিন দিন করা যেতে পারে।
আর তারপরের সপ্তাহ থেকে সপ্তাহে একদিন করলেই হবে। এই গোল্ডেন ফেসিয়াল নিয়মিত করার ফলে আপনি পেতে পারেন এক নিখুঁত উজ্জ্বল, ফর্সা ত্বক।

Latest news

00

Related news