Sunday, August 14, 2022

নতুন দায়িত্ব পেয়ে যা বললেন লিটন

লিটন কুমার দাসের বৃহস্পতি এখন তুঙ্গে। ঘরের মাঠে শ্রীলংকা সিরিজে দারুণ ব্যাটিং করেছেন। সেঞ্চুরি হাঁকিয়েছেন। তার পুরস্কারস্বরূপ ক্যারিয়ারসেরা র্যাংকিংয়ে (১২তম) উঠে এসেছেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ধারাবাহিক থাকলে হয়তো সেরা দশে চলে আসবেন।এরই মধ্যে নতুন দায়িত্ব পেয়েছেন লিটন। বাংলাদেশের টেস্ট দলের সহ-অধিনায়ক হয়েছেন তিনি।

অধিনায়ক সাকিবের ডেপুটি হিসেবে দল সামলাবেন লিটন।তার এ দায়িত্বও কম গুরুত্বপূর্ণ নয়; লিটনের ওপর যে বাংলাদেশ ক্রিকেটের আস্থা আছে এবং পরবর্তী অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে, সেটিরও প্রমাণ এ দায়িত্ব।

ব্যাটে রান ও নতুন দায়িত্ব, সব মিলিয়ে দারুণ রোমাঞ্চিত লিটন। তবে নিজের উচ্ছ্বাসকে নিয়ন্ত্রণে রেখেই এ উইকেটকিপার-ব্যাটার জানালেন, যে কোনো পরিস্থিতিতেই দলকে জেতানো তার বরাবরের মতোই লক্ষ্য।

শ্রীলংকা সিরিজে শেষে এ মুহূর্তে সস্ত্রীক লন্ডনে ছুটি কাটাচ্ছেন লিটন। নতুন দায়িত্ব পাওয়ার খবর পেয়েছেন সেখান থেকেই।তাই সামাজিক যোগাযোগমাধ্যমে ছোট্ট করে প্রতিক্রিয়া জানালেন তিনি— ‘নতুন দায়িত্ব, নতুন চ্যালেঞ্জ।

মিশন আগের মতোই, বাংলাদেশের হয়ে ম্যাচ জয়।’এ বছর এখনো পর্যন্ত ৬ টেস্টে ২ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে লিটনের রান ৫৫.৮০ গড়ে ৫৫৮। লিটনের ধারেকাছেও নেই কেউ।

বাংলাদেশের হয়ে ৪০০ রানও নেই আর কারও।গত বছরের শুরু থেকে এই পর্যন্ত ১৩ টেস্টে ৫২.৩৬ গড়ে তার রান ১ হাজার ১৫২। এ সময়টায় ৮৫০ রানও নেই বাংলাদেশের আর কারও।

Latest news

00

Related news