Friday, August 5, 2022

নতুন ধামাকা নিয়ে পর্দা কাঁপাতে আসছেন সোনালী দিনের জনপ্রিয় নায়িকা রোজিনা!

অনুদানের জন্য চিত্রনাট্য জমা দিয়েছেন তিনি। অনুমোদন পেলে খুব শীগ্রই শুরু হবে সিনেমার কাজ। জনপ্রিয় এ চিত্রনায়িকা অনেকদিন ধরেই লন্ডনে থাকেন। মাঝে কিছুটা সময় দেশে কাটানোর পর চলতি বছরের ২৪শে জুন আবারো লন্ডনে যান তিনি। প্রায় পাঁচ মাস পর গত ১১ই নভেম্বর ঢাকায় ফিরেছেন। রোজিনা বলেন, ‘লন্ডন থেকে কয়েকদিন আগেই ফিরলাম। এবার লন্ডনের পাশাপাশি কানাডা, আমেরিকাও ঘুরেছি। তবে দেশে থাকতেই ভালো লাগে আমার। আর এবার অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনাও করবো।’

তিনি বলেন, ‘রাজবাড়ীর গোয়ালন্দের কুমড়াকান্দিতে আমার নিজের গ্রাম। সেখানকার রাজাকার আলবদর কর্তৃক ক্ষতবিক্ষত একটি পরিবারের কাহিনীকে ঘিরেই একটি ছবির গল্প লিখেছিলাম। নাম ‘বীরাঙ্গনা’। ছবিটি সরকারি অনুদানের জন্য মন্ত্রণালয়ে জমাও দিয়েছিলাম। তবে যোগাযোগ ঠিকভাবে না করতে পারার কারণে ইতিবাচক সাড়া পাইনি আমি। এর চিত্রনাট্যও আমার নিজের লেখা। কাজটি নিজের প্রযোজনায় করার ইচ্ছে আছে। আবার নিজেই ছবি প্রযোজনা করবো।’

এর আগেও নিজের প্রযোজনা প্রতিষ্ঠান রোজিনা ফিল্মস থেকে ‘জীবন ধারা’ এবং ‘দোলনা’ নামে দুটি ছবি প্রযোজনা করেছেন তিনি। এছাড়া তার প্রোডাকশনের বাইরে আরো কয়েকটি ছবি প্রযোজনা করেছেন। নিজের প্রযোজনার ছবি ‘জীবন ধারা’র জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। ১৯৮৬ সালে ‘হাম সে হায় জামানা’ ছবিতে অভিনয়ের জন্য তিনি পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন। এ ছবিতে রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম।

যেভাবে ঢালিউডে রোজিনা!
১৯৭৭ সালে মহসীন পরিচালিত ‘আয়না’ ছবিতে ছোট একটি চরিত্রে শায়লা নাম নিয়ে প্রথম দর্শকদের সামনে আসেন তিনি। এফ কবীর চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। রোজিনার পারিবারিক নাম রেনু। পরে নাম পরিবর্তন করে রাখা হয় রোজিনা। পুরো আশি ও নব্বইয়ের দশকে তিনি ছিলেন ঢালিউডের চাহিদাসম্পন্ন নায়িকা। অসংখ্য জনপ্রিয় ছবি তিনি দর্শকদের দীর্ঘ সময় উপহার দিয়েছেন।

এদিকে গত ২০ এপ্রিল ছিলো রোজিনার জন্মদিন। একটা সময় জন্মদিন পালন করতেন অনেক আয়োজন করে। এখন নিরবে-নিভৃতেই পার করেন জীবনের বিশেষ এই দিনটি। তবে এবারে কাছের মানুষদের নিয়ে আয়োজন করেন এক ঘরোয়া আড্ডার। তবুও সেখানে হাজির হয়েছিলেন সিনেমার অনেক জনপ্রিয় তারকা।

Latest news

00

Related news