Monday, August 15, 2022

পুরুষের এই গুণটি মেয়েদেরকে সবচেয়ে বেশি আকৃষ্ট করে

সঙ্গী নির্বাচনে সবাই বেশ সতর্ক। বিশেষ করে নারীরা সঙ্গী নির্বাচনে বেশ খুঁতখুঁতে হয়ে থাকে। তাদের ভালো লাগা মন্দ লাগা বুঝে ওঠা ভীষণ কঠিন। তাইতো নারীরা সঙ্গীর কোন গুণ সবচেয়ে বেশি পছন্দ করেন বা কী দেখে অপরের প্রতি বেশি আকৃষ্ট হন, এই প্রশ্ন আদি অনন্তকালের।

কবি, দার্শনিক থেকে সাধারণ মানুষ, নিজের মতো করে এই প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করেছেন অনেকেই। কিন্তু এই ব্যাপারে বিজ্ঞান কী বলছে, জানেন কি?নিজের সঙ্গীর মধ্যে কোন জিনিসটি নারীরা সবচেয়ে বেশি দেখতে চান, তা জানতে জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানীরা আয়োজন করেছিলেন বিশ্বের অন্যতম বৃহৎ একটি সমীক্ষার। ১৮০টি দেশের ৬৪ হাজার মানুষের উপর করে এই সমীক্ষা বলছে,নারীদের দেহসৌষ্ঠব বা ধন-দৌলত নয়, সঙ্গীর উদারতা বা দয়াই সবচেয়ে বেশি আকৃষ্ট করে ।

শুধু বিষমপ্রেমী নারীরাই নন, সমপ্রেমী ও রূপান্তরকামীরাও অংশ নিয়েছিলেন এই সমীক্ষায়। অংশগ্রহণকারী নারীদের মধ্যে ৪০ হাজার ৬০০ জনের বয়স ছিল ১৮ থেকে ২৪ এর মধ্যে।সমীক্ষায় অংশগ্রহণকারীদের প্রায় ৯০ শতাংশই জানিয়েছেন, সবচেয়ে বেশি যে গুণটি তারা নিজের সঙ্গীর মধ্যে দেখতে চান সেটি হলো উদারতা। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে সহমর্মিতা ও বুদ্ধিমত্তা। যথাক্রমে ৮৬.৫ ও ৭২ শতাংশ নারী এই গুণগুলো দেখতে চান নিজের সঙ্গীর মধ্যে।

সমীক্ষার তথ্য এও বলছে, শতকরা ৬৪ ভাগ নারীর পছন্দের তালিকায় রয়েছে শিক্ষাগত যোগ্যতা ও প্রায় ৬০ শতাংশ নারী পছন্দ করেন আত্মবিশ্বাসী মানুষ। তবে মনে রাখতে হবে, প্রত্যেক মানুষ আলাদা এবং তাদের সম্পর্কের ভিত্তিও স্বতন্ত্র। কাজেই এই ধরনের কোনো সমীক্ষাকেই ধ্রুব সত্য বলে ভেবে নেয়া বাঞ্ছনীয় নয়।

সূত্র: জুম বাংলা

Latest news

00

Related news