Sunday, August 14, 2022

ফের সৌমিত্র-স্বাতীলেখার রসায়নে আলোকিত হবে রুপোলি পর্দা! প্রকাশ পেল বহুপ্রতীক্ষিত ‘বেলাশুরু’র ঝলক

২০১৫ সালে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের হাত ধরে বড় পর্দায় মুক্তি পেয়েছিল ‘বেলাশেষে’। এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্তর রসায়ন এক অন্যরকম ভালোবাসার প্রমাণ দিয়েছিল। এরপর দীর্ঘ সাত বছর কেটে গিয়েছে।

বাংলা চলচ্চিত্র জগতে এসেছে ঢালাও পরিবর্তন। এর মাঝে কোভিডের জন্য দীর্ঘদিন প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় দর্শক ধীরে ধীরে ওটিটি প্ল্যাটফর্মমুখো হয়ে উঠেছে। এরপর আস্তে আস্তে জনজীবন স্বাভাবিক ছন্দে ফিরতেই দর্শকমহল উপহার পাচ্ছে একের পর এক ব্লকবাস্টার ছবি।

শনিবার প্রকাশ্যে এসেছে বহু প্রতীক্ষিত ছবি ‘বেলাশুরু’র ট্রেলার। এই ছবির দুই প্রধান চরিত্র সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত। কিন্তু দুর্ভাগ্যবশত এই দুই প্রতিভাবান নক্ষত্রকেই আমরা হারিয়েছি।

তবুও সৌমিত্র-স্বাতীলেখা জুটির শেষ ছবির ঝলক প্রকাশ্যে আসার অপেক্ষায় দিন গুনছিল দর্শকমহল। অবশেষে সেই প্রতীক্ষার অবসান হল।এই ছবির মধ্যে দিয়ে দর্শক যে ফের এক অন্যরকম প্রেম, ভালোবাসা, বন্ধুত্ব, মূল্যবোধ ও

বাঙালিয়ানার স্বাদ পেতে চলেছে তা ট্রেলার দেখেই বোঝা গিয়েছে। সদ্য মুক্তিপ্রাপ্ত ট্রেলারের একটি দৃশ্যে দেখা গিয়েছে, বসে রয়েছেন স্বাতীলেখা সেনগুপ্ত। ‌আর ঠিক পেছনে দাঁড়িয়ে চিরুনি দিয়ে তাঁর চুল আঁচড়ে দিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

‘বেলাশেষে’র মধ্যে দিয়ে সৌমিত্র-স্বাতীলেখার শেষ বয়সের নিবিড় ভালোবাসা, একে অপরের প্রতি দায়িত্বজ্ঞানের যে ছবি দেখা গিয়েছিল সেই পরিচিত দৃশ্যই প্রকাশ পেল ‘বেলাশুরু’র ট্রেলারে।

কেবল সৌমিত্র ও স্বাতীলেখার রসায়নই নয়, ট্রেলারে ভেসে উঠেছে আরও একাধিক জুটির নিবিড় বন্ধনের ছবি। একটি দৃশ্যে দেখা গিয়েছে, সেতার বাজাচ্ছেন সুজয়প্রসাদ, আর তাঁর পিঠে মাথা রেখেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

তাঁদের পাশাপাশি অপরাজিতা আঢ্য-খরাজ বন্দোপাধ্যায় এবং মনামি ঘোষ-অনিন্দ্য চট্টোপাধ্যায়ের রসায়নও মন কেড়েছে দর্শকদের। ইতিমধ্যেই উইন্ডোজ প্রোডাকশনের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে ‘বেলাশুরু’র টাইটেল ট্র্যাক।

তারও আগে প্রকাশিত ছবির অপর দুটি গান ‘সোহাগে আদরে’ ও ‘টাপা টিনি’ ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।‘বেলাশেষে’ ছবিটি কেবল বৃদ্ধ বয়সের দম্পতিদের সম্পর্কের সমীকরণই শেখায়নি বরং

এই ছবি যৌথ পরিবার, পরিবারের প্রতিটি সদস্যের একে অপরের প্রতি বোঝাপড়া, বাঙালিয়ানা সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে বার্তা প্রদান করেছে। ‘বেলাশেষে’র অধিকাংশ তারকাকেই এবার দেখা যাবে ‘বেলাশুরু’র পর্দায়।

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত এই সিনেমাটিতে অভিনয় করবেন সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রাণী দত্ত,

অপরাজিতা আঢ্য, শংকর চক্রবর্তী, মনামী ঘোষ, অনিন্দ্য চট্টোপাধ্যায়। ছবির সঙ্গীতের দায়িত্বভার নিয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায় ও কবীর সুমন। আগামী ২০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘বেলাশুরু’।

Latest news

00

Related news