Sunday, August 7, 2022

বাংলাদেশের চলচ্চিত্রের ভবিষ্যৎ উজ্জ্বল: তিশা

মুজিব: দ্য মেকিং অফ আ নেশন সিনেমার ট্রেইলার প্রকাশ ও প্রচার উপলক্ষে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম বড় ও মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবে রয়েছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।মুজিব: দ্য মেকিং অফ এ নেশন সিনেমায় শেখ মুজিবুর রহমানের স্ত্রী শেখ ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিনি।তা নিয়ে কথা বলেছেন নিউ ইয়র্কভিত্তিক বিনোদন ম্যাগাজিন ভ্যারাইটির সঙ্গে। পাশাপাশি বাংলাদেশের সিনেমার অগ্রযাত্রা নিয়েও নিজের মতামত জানান তিশা।

তিনি বলেন, ‘আমি মনে করি বাংলাদেশের চলচ্চিত্রের উজ্জ্বল ভবিষ্যৎ আছে, কারণ আমাদের অনেক তরুণ পরিচালক আছেন যারা বিশেষ কিছু করার চেষ্টা করছেন।’ভ্যারাইটির সঙ্গে আলাপকালে তিশা বলেন, ‘বঙ্গবন্ধুর কথা সবাই জানেন, কিন্তু ফজিলাতুন্নেসার কথা খুব বেশি অনেকেই জানেন না। প্রবাদ আছে প্রতিটি সফল পুরুষের পেছনে একজন নারী থাকেন। স্বাধীনতা সংগ্রামের সময় বঙ্গবন্ধু যখন রাজনৈতিক বন্দি হিসেবে জেলে ছিলেন তখন বেগম মুজিব তাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। পরিবারের দেখাশোনা করেছেন ও গুরুত্বপূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত নিয়েছেন। তিনি একজন শক্তিশালী নারী।’

তিশা আরও বলেন, ‘তিনি অসাধারণ সব কাজ করেছেন। আমি মনে করি এই সিনেমার মাধ্যমে মানুষ দারুণ একজন মহীয়সী নারীকে চিনবে ও জানবে। তার কাজ ও ত্যাগ সম্পর্কে জানতে পারবে।’অভিনয়ের পাশাপাশি ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমা দিয়ে প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন তিশা। যে সিনেমাটি পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। তিশা ভ্যারাইটিকে জানিয়েছেন, আসন্ন আরও একটি সিনেমার প্রযোজনা করছেন তিনি। যার নাম না বললেও তিশার কাছে প্রজেক্টটি ‘গভীরভাবে ব্যক্তিগত’। এটিও পরিচালনা করবেন ফারুকী।এছাড়া কলকাতার একটি প্রযোজনা সংস্থার সঙ্গে তার পরবর্তী কাজের আলোচনা চলছে বলেও জানিয়েছেন তিনি।

Latest news

00

Related news