Saturday, August 6, 2022

বাজারে আসছে স্টাইলিশ ইলেক্ট্রিক বাইক, এক চার্জেই ২৫০ কিমি

দিন দিন দেশে যেভাবে পেট্রোলের দাম বৃদ্ধি পাচ্ছে তাতে বাইক প্রেমীদের কপালে চিন্তার ভাঁজ। অনেকেই বিভিন্ন ধরনের বাইক চালানোর সখ থাকে। কিন্তু বর্তমান সময়ে যেভাবে পেট্রোলের মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে সেই শখ থাকলেও তা মেটানোর পকেটের জোরে সবার থাকে না।
কিন্তু সম্প্রতি বাইক প্রেমীদের মুশকিল আসান হতে চলেছে। চলতি সপ্তাহে লঞ্চ হতে চলেছে ইলেকট্রিক বাইক। শোনা যাচ্ছে মাত্র সিঙ্গেল চার্জে আড়াইশো কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেবে এই বাইক।
তবে এই নতুন লঞ্চ হওয়া ইলেকট্রিক বাইকটি অনেকটাই বাজাজ অ্যাভেঞ্জার এর মত দেখতে। অনেকটা সাধারণ ক্রুজার এর মতনই দেখতে। এছাড়া এতে একটি গোল এলইডি হেডলাইট রয়েছে এবং এর সাথে আছে অক্সিলারি লাইট।
এই ক্রুজার বাইকটির আরো একটি নতুনত্ব হলো ইলেকট্রনিক ইন্ডিকেটর, ক্রুজ কন্ট্রোল সুইচ এবং ব্লুটুথ ফিচারস। সাধারণত অন্যান্য ইলেকট্রনিক বাইক গুলি থেকে এটি অনেকটাই এগিয়ে এবং এটির মডেলেও যথেষ্ট নতুনত্ব আছে, যা টেক্কা দিতে পারে বাজাজ অ্যাভেঞ্জারকে।
তবে এই নতুন মডেলের ইলেকট্রনিক বাইকটির সবথেকে নতুনত্ব হলো এটি একমাত্র সিঙ্গেল চার্জে যাবে প্রায় আড়াইশ কিলোমিটার। বাইকটির মধ্যে আছে ৫,০০০ ওয়াটের মোটর যা এটির পাওয়ার জেনারেট করতে সক্ষম। এছাড়া কোম্পানি থেকে বলা হচ্ছে বাইকটিতে 4kwh ব্যাটারি থাকবে।
যেহেতু বাইকটি সিঙ্গেল চার্জে আড়াইশো কিলোমিটার রান করবে সেক্ষেত্রে বারবার চার্জ দেবার কোন প্রয়োজন পড়বে না। ফলে ইলেকট্রিক খরচ কম পড়বে। এই বাইক বাজারে এলে বাইকপ্রেমীদের বাইক চালাতে গেলে পেট্রোলের কথা আর চিন্তা করতে হবে না।
এক কথায় বলতে গেলে বাইকপ্রেমীদের পকেটের চাপ অনেকটাই কমে যাবে।

Latest news

00

Related news