Sunday, August 14, 2022

বিউটি সার্কাসে কি সার্কাস নিয়ে আসছে জয়া আহসান?

পাঁচবছর পর ছাড়পত্র পেলো তরুণ পরিচালক মাহমুদ দিদাররের ‘বিউটি সার্কাস’। জয়া আহসান অভিনীত সিনেমাটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে।সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস সেট পুড়িয়ে দেয়ার পরও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠেছে সিনেমায়। সিনেমায় দশটি ভিন্ন রূপে দেখা যাবে জয়া আহসানকে ।

নির্মাতা বলেন, ‘গতকাল (১৮ মে) বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখেছেন। কাটা পড়েনি একটি দৃশ্যও। এবার মুক্তির পালা। আমার আগ্রহ কোরবানির ঈদ নিয়ে। বাকিটা দ্রুতই চূড়ান্ত হবে।’

জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, তৌকির আহমেদ, এবিএম সুমন। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন হুমায়ূন সাধু। সরকারি অনুদানের সিনেমাটি প্রযোজনা সহযোগী হিসেবে আছে ইমপ্রেস টেলিফিল্ম।

প্রসংগত ‘বিনি সুতোয়’ চলচ্চিত্রের জন্য মাস দুয়েক আগে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান অর্জন করেন জিও ফিল্মফেয়ার পুরস্কারে সেরা অভিনয়শিল্পীর সম্মাননা। এবার একই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তাঁকে দেওয়া হলো বাংলা ভাষার জনপ্রিয় সাময়িকী আনন্দলোক সেরা অভিনেত্রী সম্মাননা। বুধবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। কোয়েল মল্লিক, রুক্মিণী মৈত্র, গার্গী রায় চৌধুরী, মধুমিতা সরকারের মতো কলকাতার জনপ্রিয় অভিনেত্রীদের পেছনে ফেলে তিনি এ পুরস্কার অর্জন করেন।
বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের কলকাতায় অভিনয়ের যাত্রা শুরু সেই ২০১৩ সালে, অরিন্দম শীলের ‘আবর্ত’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। অন্যদিকে তার বছরখানেক আগে বন্ধ হয়ে যায় আনন্দলোক সম্মাননা।

পাঁচ দশকের পথচলা বাংলা ভাষার এই সাময়িকীর দৃষ্টিতে কলকাতার বাইরে থেকে সেরা অভিনেত্রীর সম্মাননা অর্জন করেন ঐশ্বরিয়ার রাই, রানী মুখার্জিসহ অনেকে। এবারও কলকাতার বাইরের অভিনয়শিল্পীর মধ্যে রাভিনা ট্যান্ডন পুরস্কার পেয়েছেন।

Latest news

00

Related news