Friday, August 5, 2022

বিশ্বের ৫ সুন্দরী মহিলা ক্রিকেটার, যাদের রূপের কাছে হার মানবে বলিউড-হলিউডের নায়িকারাও

১০ বছর আগেও গোটা বিশ্বের সাধারণ ক্রিকেটপ্রেমীরা মহিলা ক্রিকেটের ব্যাপারে খুব একটা খোঁজ খবর রাখতেন না। কিন্তু বর্তমানে মহিলা ক্রিকেট ক্রমশই নিজের জনপ্রিয়তা বাড়াচ্ছে।

ভারতে শেফালী ভার্মা, স্মৃতি মান্ধানা, রিচা ঘোষদের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের তারকা মহিলা ক্রিকেটার ন্যাট স্ক্যাভিয়ার, অ্যালিসা হিলি-দের পারফরম্যান্স মানুষকে মহিলা ক্রিকেট মুখী হতে বাধ্য করছে।

যাদের খেলা দেখার জন্যে মানুষ মহিলা ক্রিকেট দেখছেন তাদের মধ্যে কেউ কেউ বহুগুণাসম্পন্না, আবার কেউ অপরূপা সুন্দরী। চাইলেই ক্রিকেট ছেড়ে মডেলিংকে পেশা হিসেবে

বেছে নিয়ে সফল হতে পারতেন, কিন্তু ক্রিকেটের প্রতি ভালোবাসা বসত তারা ক্রিকেটকেই বেছে নিয়েছেন নিজেদের ভবিষ্যৎ হিসাবে। এমনই কয়েকজনের কথা এই প্রতিবেদনে তুলে ধরা হলো।

প্রিয়া পুনিয়া:
বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটারদের তালিকায় ওপরের দিকে থাকবে প্রিয়া পুনিয়ার নাম। ছোট থেকেই তার ধ্যান জ্ঞান ছিল। মেয়ে হয়ে ক্রিকেটের প্রতি আগ্রহ দেখে অনেকেই ব্যঙ্গ করতেন। কিন্তু তাতে প্রিয়া বা তার বাবা কেউই কান দেননি।

উপরন্তু নিজের জমি বেচে মেয়ের জন্য একটি খেলার পিচ বানিয়ে দেন তার বাবা। কঠিন পরিশ্রমের ফল পান ২০১৮ সালে যখন তিনি জাতীয় দলে ডাক পান। সোশ্যাল মিডিয়ায় তিনি বেশ সক্রিয় এবং মাঝেমধ্যেই নিজের সুন্দর ছবি শেয়ার করে থাকেন তিনি।

কাইনাত ইমতিয়াজ:
পাকিস্তানেও মহিলা ক্রিকেট খুবই জনপ্রিয় এবং যারা মহিলা ক্রিকেট নিয়ম করে ফলো করে থাকেন তাদের কাছে কাইনাত ইমতিয়াজ নামটি অপরিচিত নয়। তিনি ভারতের বঙ্গ পেসার ঝুলন গোস্বামীকে দেখে ক্রিকেট খেলার ব্যাপারে অনুপ্রাণিত হয়েছিলেন এবং

তারপর ক্রিকেটকেই তার কেরিয়ার হিসেবে বেছে নেন। খুবই অল্প বয়সে তিনি জাতীয় দলে যোগদান করেন এবং তিনি তার সৌন্দর্যের কারণে পাকিস্তানের ‘ক্রাশ’ হয়ে ওঠেন।

সারা টেলর:
সারা টেলর বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মহিলা ক্রিকেটারদের মধ্যে একজন। তিনি ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের এক দুর্দান্ত উইকেটরক্ষক ব্যাটার ছিলেন। ২০০৬ সালে তিনি ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ দিয়ে অভিষেক করেন।

এরপর টানা ১৩ বছর ক্রিকেট খেলার পর তারপর অবসর নিলেও তার জনপ্রিয়তা কমেনি। এই ইংলিশ তারকা একদিকে ক্রিকেটের মাঠে যতটা উজ্জল ছিলেন, ঠিক তেমনি তার রূপেও মুগ্ধ করেছেন গোটা ক্রিকেট বিশ্বকে।

স্মৃতি মান্ধানা:
ইনার ব্যাপারে খুব বেশি কিছু বলার প্রয়োজন নেই। বর্তমানে ভারতীয় ক্রিকেটের জগতে ‘ন্যাশনাল ক্রাশ’ নামে পরিচিত স্মৃতি মন্ধনা। তার সৌন্দর্য টেক্কা দেবে যে কোনও বলিউড অভিনেত্রীকেও।

একমাত্র ভারতীয় মহিলা খেলোয়াড় হিসেবে ২০১৬ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারও হয়েছিলেন। বাঁ হাতি ওপেনারের ব্যাট যখন কথা বলে তখন মাঠে বোলাররাও অসহায় হয়ে পড়েন।

এলিসা পেরি:
বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটার মনে করা হয় অস্ট্রেলিয়ার এলিসা পেরি-কে। মাত্র ১৬ বছর বয়সে তিনি অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন। তিনি একমাত্র মহিলা ক্রিকেটার যিনি মেয়েদের ক্রিকেট ও

ফুটবল উভয় বিশ্বকাপেই অংশগ্রহণ করেছেন। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দল ছাড়াও বিভিন্ন ঘরোয়া ক্রিকেট লিগ গুলিতেও খেলে থাকেন। তার পারফরম্যান্সের সাথে সাথে তার সৌন্দর্যেও মুগ্ধ গোটা ক্রিকেট দুনিয়া।

Latest news

00

Related news