Monday, August 15, 2022

মন দিয়ে ছবিটি লক্ষ্য করুন! প্রথমে ঠিক কী দেখছেন? উত্তরই বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

সোশ্যাল মিডিয়ার দৌলতে ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবির সঙ্গে আমরা সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য মাঝেমধ্যেই চোখের সামনে আসে এমন সব ছবি, যা আমাদের দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে।

এই সব ছবিতে এমন সব ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। ঠিক সেরকমই এবার নেটিজেনদের নজর কাড়ল আরেকটি ছবি৷

ইদানীং সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে এই ছবি। আসলে ছবিটির অপটিক্যাল ইলিউশনেই লুকিয়ে রয়েছে একটি ধাঁধা। যার উত্তরই বলে দেবে আপনি কেমন মানুষ। অর্থাৎ আপনার প্রকৃত ব্যক্তিত্ব ঠিক কেমন!

আসলে ছবিতে আপাতদৃষ্টিতে দেখা যাচ্ছে, দু‍‍`জন মানুষকে। কিন্তু আরেকটু খুঁটিয়ে দেখলেই বুঝবেন দু‍‍`জন নয়, ছবিতে রয়েছেন তিনজন। একজন বয়স্ক মানুষের মুখ, একজন মহিলা এবং একজন যুবক।

বয়স্ক মানুষের মুখের আদলের আড়ালেই কিন্তু রয়েছে যুবক এবং মহিলাটি। কিন্তু আপনি সবার প্রথমে কাকে দেখতে পাচ্ছেন? আপনি যা দেখবেন তার ভিত্তিতেই আপনার ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যাবে।

আপনি যদি প্রথমেই দেখতে পান বয়স্ক মানুষটির মুখের ছবি, তাহলে বুঝতে হবে, আপনি বেশ শান্ত প্রকৃতির মানুষ। সবসময় নিজেদের কাজের প্রতি আত্মবিশ্বাসী।

আবার যারা প্রথমে মহিলার ছবি দেখছেন, তারা আসলে বেশ অশান্ত মনের মানুষ। সমস্ত কিছুতেই কোনও না কোনও খুঁত ধরে বেড়ান। এরা সব বিষয়েই ভুল খুঁজে বের করেন।

ফলে নিজের কাজের প্রতি তেমন আত্মবিশ্বাসীও নন৷ এরা আবার সকলের সঙ্গে সহজে মিশতেও পারেন না। অন্যদিকে, যদি কেউ যুবকের ছবিটি প্রথমে দেখেন তাহলে তারা কাজের প্রতি যথেষ্ট আত্মবিশ্বাসী। তবে সেই কাজে খুব বেশি মনোযোগ দেয় না।

আসলে প্রতিটি মানুষের দৃষ্টিভঙ্গির হেরফেরেই একেক জন একেক রকম দৃশ্য দেখেন। ফলে প্রত্যেকের উত্তরও আলাদা আলাদা হওয়াটা আশ্চর্যের নয়। আর সেই উত্তরের ভিত্তিতেই আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনুমান করা হয়েছে।

Latest news

00

Related news