Sunday, August 7, 2022

‘মানুষের কথায় নিজের ওপর থেকে বিশ্বাস উঠে গিয়েছিল’

হরর ঘরানার ৪টি ভিন্ন গল্প নিয়ে নুহাশ হুমায়ূন নির্মাণ করেছেন অ্যান্থোলজি সিরিজ ‘ষ’। বৃহস্পতিবার (৭ এপ্রিল) এর প্রথম পর্ব ‘এই বিল্ডিং-এ মেয়ে নিষেধ’ মুক্তি পাবে চরকিতে।

মুখে মুখে প্রচলিত বিভিন্ন কুসংস্কার, লোককথার প্রেক্ষাপটে বর্তমান আবহে তৈরি এই সিরিজ। ‘মাছ রাঁধলে পেত্নী আসে’ এই প্রচলিত লোককথা থেকে ‘ষ’ এর প্রথম পর্ব ‘এই বিল্ডিংয়ে মেয়ে নিষেধ’।

আর এতেই মূল নারী চরিত্রে অভিনয় করছেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ বিজয়ী শিরিন আক্তার শিলা ।

মূলত ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পর সেভাবে অভিনয়ে দেখা যায়নি তাকে।

পড়াশোনা আর টুকটাক মডেলিংয়ের কাজ নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন। অভিনয়ে না থাকার কারণ ব্যাখ্যা করে শিরিন আক্তার শিলা বলেন, ‘‘মানুষের কথার কারণে এক সময় নিজের ওপর থেকে নিজের বিশ্বাস উঠে যায়।

আমি মনে করতাম আমাকে দিয়ে মনে হয় অভিনয় সম্ভব হবে না। আমার এই চিন্তা-ভাবনা দূর করার জন্যই ‘এই বিল্ডিং-এ মেয়ে নিষেধ’ সিরিজে কাজ করা।’’

তবে চরিত্রটির সঠিক রূপায়নের জন্য বেশ সেক্রিফাইস করতে হয়েছে শিলাকে। তা জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘চরিত্রটা করার জন্য আই-ব্রো পুরোটা শেভ করে ফেলছিলাম।

দুই মাস আই-ব্রো ছাড়া ছিলাম। যা আমার জন্য একটা নতুন অভিজ্ঞতা ছিল।’ কাজটি করতে পেরে আনন্দিত শিরিন আক্তার শিলা।

তা উল্লেখ করে তিনি বলেন—‘কাজটা করে আমি অনেক খুশি। সহ-অভিনেতা, পরিচালক থেকে শুরু করে সকলেই অনেক সাহায্য করেছেন।

মুক্তির পর দর্শকরাই বলবেন কাজটি কেমন হয়েছে; আমি শুধু চেষ্টা চালিয়ে গেছি।’নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূন নির্মাণ করেন আগে থেকে।

এবার তিনি ভৌতিক গল্পের কনটেন্ট নির্মাণ করলেন। ওটিটি প্ল্যাটফর্ম চরকির উদ্যোগে নুহাশের এই নির্মাণ।নুহাশ হুমায়ূন জানান, প্রথম পর্বটি তৈরি হয়েছে ‘মাছ রাঁধলে পেতনি আসে’ এই প্রচলিত লোককথা অবলম্বনে।

একাকী যুবক একদিন বাসায় মাছ রাঁধতে গিয়ে আবিষ্কার করে এক রহস্যময়ী নারীকে। কিন্তু সেই বিল্ডিংয়ে তো মেয়ে প্রবেশ নিষেধ। তবে কোথা থেকে আসলো সেই মেয়ে। এমন একটি গল্প নিয়েই এগিয়েছে কাহিনি।

Latest news

00

Related news