Tuesday, August 16, 2022

‘মুজিব’ সিনেমা নিয়ে যা বললেন তিশা

সম্প্রতি ফ্রান্সে কান ফিল্ম ফেস্টিভাল শুরু হয়েছে। সেখানে গত ১৯ মে বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে ভারতীয় প্যাভিলিয়নে বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের বড় বাজেটের সিনেমা ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’-এর ট্রেলার প্রদর্শিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে তার স্ত্রী ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। সিনেমাটিতে নিজের চরিত্রের বিষয়ে নিউ ইয়র্কভিত্তিক বিনোদন ম্যাগাজিন ভ্যারাইটির সঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী।

তিশা বলেন, বঙ্গবন্ধুর কথা সবাই জানেন, কিন্তু তার স্ত্রী শেখ ফজিলাতুন্নেসাকে অনেকেই জানেন না। প্রবাদে রয়েছে— প্রতিটি সফল পুরুষের পেছনে একজন নারী থাকেন। বঙ্গবন্ধু যখন রাজনৈতিক কারণে জেলবন্দী ছিলেন তখন তাকে তার স্ত্রী শেখ ফজিলাতুন্নেসা সহযোগিতা করেছেন। পরিবারের যত্ন নেয়া ও গুরুত্বপূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত নিতেও সহযোগিতা করেছেন। একজন শক্তিশালী নারী ছিলেন তিনি।

জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, অসাধারণ সব কাজ করেছেন তিনি। আর আমি মনে করি, এই চলচ্চিত্রের মাধ্যমে মানুষ শেখ ফজিলাতুন্নেসা এবং তার কাজ ও ত্যাগ সম্পর্কে জানতে পারবেন।

এছাড়া এই অভিনেত্রী বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির ভবিষ্যৎ বিষয়ে বলেন, আমি মনে করি বাংলাদেশের চলচ্চিত্রর উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে। কারণ, আমাদের অনেক তরুণ পরিচালক রয়েছেন যারা বিশেষ কিছুর চেষ্টা করছেন।

‘মুজিব: দ্য মেকিং অফ আ নেশন’ সিনেমাটি নির্মাণ করছেন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

সূত্র: চ্যানেল ২৪

Latest news

00

Related news