Sunday, August 14, 2022

রণবীর-আলিয়ার প্রেমের আদ্যপ্রান্ত

সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে গণমাধ্যমের বিনোদন বিভাগজুড়ে একটাই আলোচনা, রণবীর কাপুর ও আলিয়া ভাটের বিয়ে। অবশেষে সব আলোচনায় সমাপ্তি টানলেন এই ব্র্যান্ড নিউ বলিউড তারকা জুটি।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেলে চার হাত এক হলো দুজনের। ইনস্টাগ্রামে বিয়ের অপূর্ব মুহূর্তের ছবি পোস্ট করেছেন আলিয়া ভাট নিজেই। কিন্তু কীভাবে তাদের শুরু হলো তাদের প্রেম? কবে থেকেই বা কাছে আসা দুজনের?

২০০৪ সালে মহেশ ভাটের মেয়ে ছোট্ট আলিয়ার বয়স তখন মাত্র ১১ বছর। সঞ্জয় লীলা বানসালির ‘ব্ল্যাক’ সিনেমার জন্য অডিশন দিচ্ছিলেন তিনি। ওই সিনেমারই অ্যাসিসটেন্ট ডিরেকটর ছিলেন রণবীর। অডিশনে রণবীরকে দেখেই নাকি হোঁচট খেয়ে পড়ে যান আলিয়া।

রণবীর তখন ২২ বছরের যুবক। জীবনে এসেছে অন্য প্রেম। ১১ বছরের বাচ্চা মেয়ে আলিয়ার দিকে স্বাভাবিকভাবেই নজর পড়েনি তার। তবে সেই থেকে রণবীরের জন্য ভাললাগা মনের মধ্যে পুষে রেখেছিলেন আলিয়া ভাট।

আলিয়া নানা সময়ে নানাভাবে রণবীরের ওপর তার ভালো লাগার ইঙ্গিত দিয়েছেন শুরু থেকেই। ২০১২ সালে তার প্রথম সিনেমা ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ প্রোমোশনের সময় সাংবাদিক সম্মেলনে কোনো রাখঢাক না করেই আলিয়া বলেন, আমি রণবীরকে খুব পছন্দ করি।

‘বরফি’ সিনেমা দেখার পর আরও ভালোবেসে ফেলেছি। তিনি আমার সবচেয়ে বড় ক্রাশ এবং সবসময় তাই থাকবেন।২০১৪ সালে করণ জোহরের টক শো ‘কফি উইথ করণ’ এর একটি পর্বে আলিয়াকে আমন্ত্রণ জানানা হয়।

ওই অনুষ্ঠানে রণবীরকে বিয়ে করার ইচ্ছে প্রকাশ করেন আলিয়া। শুধু তাই নয়, সে বছর আলিয়ার ‘হাইওয়ে’ সিনেমার প্রোমোশনে রণবীরও হাজির হন। তখন থেকেই তাদের একে অপরের সঙ্গে লুকিয়ে দেখা করার গুজব শুরু হয়।

২০১৪ থেকে সোজা ২০১৭। ব্রহ্মাস্ত্র সিনেমার সেটে আবার দেখা রণবীর আলিয়ার। সৌজন্যে পরিচালক অয়ন মুখার্জী। ওই বছরের জানুয়ারি মাস থেকেই সিনেমার শ্যুটিং শুরু হয়েছিল। শুরু হয়েছিল রণবীর-আলিয়ার প্রেমটাও।

সে বছর আলিয়া ভাটের ইনস্টাগ্রামে হঠাৎ নীতু কাপুরের সঙ্গে তার ছবি দেখা যায়। কাপুরদের সঙ্গে যে মহেশ ভাটের মেয়ের ঘনিষ্ঠতা বাড়ছে, তার ইঙ্গিত মিলেছিল সেখানেই।

অবশেষে ২০১৮ সালে এই জুটি সোনম কাপুর এবং আনন্দ আহুজার বিয়ের অনুষ্ঠানে প্রথমবারের মতো একসঙ্গে হাজির হন। ফটোগ্রাফারদের ক্যামেরার সামনে একসঙ্গে পোজও দেন তারা।

এরপর এক সাক্ষাৎকারে সম্পর্ক নিয়ে প্রথমবারের মতো মন্তব্য করেন রণবীর। বলেন, আমাদের মধ্যে নতুন একটি সম্পর্ক গড়ে উঠেছে। এই মুহূর্তে এর বেশি কিছু বলতে চাই না। আমাদের সম্পর্কটি নতুন, তাই আমাদের একটু সময় দিন।’

তারপর থেকেই তাদের পারিবারিক বিয়ের অনুষ্ঠান, মধ্যাহ্নভোজন বা ডিনার পার্টিসহ অনেক অনুষ্ঠানে একসঙ্গে হাজির হতে দেখা যায় এই জুটিকে। ২০১৮ সালের সেপ্টেম্বরে রণবীরের বাবা ঋষি কাপুর অসুস্থ হয়ে নিউ ইয়র্কের একটি হাসপাতালে ভর্তি হন।

তখন অসুস্থ বাবার দেখভাল করতে রণবীরের সঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান আলিয়াও। সে সময় এই জুটিকে প্রায়ই একসঙ্গে দেখা যেত।২০১৯ সালে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে রণবীর এবং আলিয়া তাদের সম্পর্ক নিয়ে স্পষ্ট ঘোষণা দেন।

২০২১ সালের ডিসেম্বরে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মোশন পোস্টার লঞ্চ অনুষ্ঠানেও এই জুটি একসঙ্গে হাজির হন এবং ভক্তদের সঙ্গে অকপটে কথা বলেন।আর ২০২২ সালের শুরু থেকেই শুরু হয় রণবীর-আলিয়ার বিয়ের গুঞ্জন।

ভারতের সংবাদমাধ্যমগুলোতে নিয়মিত সংবাদ প্রকাশিত হতে থাকে। বেশিরভাগ সংবাদমাধ্যম এপ্রিলে বিয়ের সম্ভাবনার কথা জানিয়েছিল এবং শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। পর্দায় নয়, ‘রণবীর-আলিয়া’ এখন বাস্তবিকই ‘মিস্টার অ্যান্ড মিসেস কাপুর’।

Latest news

00

Related news