Tuesday, August 9, 2022

রাতে এই উপকরন দিয়ে ত্বকের যত্ন নিন, সকালে পাবেন উজ্জ্বল ত্বক

সারা রাত যখন আমরা ঘুমিয়ে থাকি আমাদের ত্বক নিজেকে হিল করে। দিনের বেলায় ত্বকের যত্ন নেওয়া যতটা জরুরি, রাতেও ততটা জরুরি। সকালের ত্বকের যত্নের রুটিনের পাশাপাশি রাতে ত্বকের যত্নের রুটিন অনুসরণ করা উচিত ও খুব প্রয়োজনীয়।

রাতের যত্ন দ্বিগুণ ফল নিয়ে আসে, প্রথমত, এটি আপনার আগের দিনের ক্লান্তি এবং ত্বকের ক্ষতি মেরামত করে এবং দ্বিতীয়ত ত্বক আগামী দিনের জন্য প্রস্তুত হয়। নিচে কিছু সহজ ধাপ রয়েছে যা আপনি নাইট স্কিন কেয়ার রুটিন হিসেবে অনুসরণ করতে পারেন।

প্রথম ধাপ:-
প্রথমত, আপনাকে আপনার মুখ পরিষ্কার করতে হবে। একটি মেকআপ রিমুভার দিয়ে আপনার মুখে জমে থাকা মেকআপ এবং ময়লার যে কোনও স্তর মুছে ফেলুন। এরপর ভালো করে ফেসওয়াশ বা ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করুন।

দ্বিতীয় ধাপ:-
পরবর্তী ধাপে টোনার ব্যবহার করতে হবে। শসা বা গোলাপজল যুক্ত টোনারও ব্যবহার করতে পারেন। টোনার ত্বক থেকে অবশিষ্ট ময়লা এবং মৃত ত্বকের কোষগুলিকে অপসারণ করে খোলা ছিদ্রগুলির আটকে থাকা কমিয়ে দেয়। টোনার স্প্রে বা তুলো দিয়ে প্রয়োগ করা যেতে পারে।

তৃতীয় ধাপ:-
চোখের উপর প্রায়ই ডার্ক সার্কেল দেখা দেয়, তাই আই ক্রিম লাগানো খুবই জরুরী। আই ক্রিম প্রয়োগ করা আপনার ত্বকের যত্নের রুটিনের একটি অংশ করাও গুরুত্বপূর্ণ যাতে আপনি এটি প্রয়োগ করতে ভুলবেন না। এমন একটি আই ক্রিম বেছে নিন যা হালকা ওজনের এবং আপনার চোখে পর্যাপ্ত আর্দ্রতা দেয়।

চতুর্থ ধাপ:-
আপনি যদি ময়েশ্চারাইজার না লাগিয়ে থাকেন তবে আপনার সমস্ত পরিশ্রম নষ্ট হয়ে যাবে কারণ ময়েশ্চারাইজারই যা আপনার মুখের আর্দ্রতা ধরে রাখে। ত্বক সঠিক হাইড্রেশন না পেলে শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়ে।

তাই আপনার ত্বকের ধরন অনুযায়ী ভালো এবং হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না।এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে।

তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Latest news

00

Related news