Sunday, August 14, 2022

শ্রীদেবীর চোখে বাস্তব নায়ক ছিলেন যিনি

বলিউড ডিবা শ্রীদেবী। তার আচমকা মৃত্যুতে হতবাক হয়েছিল সবাই। হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু তা নিয়ে আজও অনুরাগীরা আলোচনা করেন। তার সিনেমা নিয়ে স্মৃতিচারণ হয় আজও। হরহামেশাই নেট পাড়ায় ভাইরাল হয় তার আগের ভিডিও। এমন একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে।

ভারতের টিভি চ্যানেল স্টার প্লাসের একটি অনুষ্ঠান ছিল ‘সত্যমেব জয়তে’। এ শোয়ের সঞ্চালক ছিলেন আমির খান। এ শোর প্রথম সিজনে শিশু নিগ্রহ নিয়ে একটি পর্ব হয়। যেখানে শ্রীদেবী নিজে দেখা করতে আসেন একজন শিশু যৌন নির্যাতিত ব্যক্তির সঙ্গে। যাকে তিনি বলেন, ‘বাস্তব নায়ক’।

২০১২ সালের ১৩ মে-র পর্বে এসেছিলেন হরিশ। যিনি ১৮ বছর ধরে শিশু যৌন নির্যাতনের যন্ত্রণা বয়ে নিয়ে বেড়াচ্ছিলেন। তার এই যন্ত্রণা উপশম ছিল শ্রীদেবীর সিনেমা। টক শোর আগে তৈরি একটি ভিডিওতে এ কথা তিনি বলেন। সেই ভিডিও শো-এর পক্ষ থেকে পাঠানো হয় শ্রীদেবীর কাছে। যা দেখে তিনি হরিশের সঙ্গে দেখা করতে আসতে চান। এ তথ্য আমির ভাগ করে নেন অনুষ্ঠানে।

হরিশের সামনে শ্রীদেবী এলে তিনি বিশ্বাসই করতে পারেননি প্রথমে। ছুঁয়ে দেখেন শ্রীদেবীকে সত্যিই তিনি সামনে কিনা। শুধু আসেনি, সঙ্গে নিজের কিছু সিনেমার ডিভিডি উপহার হিসেবে নিয়ে আসেন শ্রীদেবী তার অনুরাগীর জন্য। বলেন, ১৮ বছর ধরে আপনি কতটা যন্ত্রণা সহ্য করছেন, কীভাবে একটি শিশু এ যন্ত্রণার মধ্যে দিয়ে যায়, আমি ভাবতেও পারি না। আপনি খুব শক্ত মনের মানুষ, এত বড় ঘটনা আমাদের সঙ্গে ভাগ করে নিচ্ছেন। আপনার এ যন্ত্রণা ভাগ করে নেওয়া অন্য শিশুদেরও শক্তি দেবে নিজেদের জীবনে ঘটে যাওয়া ভয়ঙ্কর ঘটনার সঙ্গে লড়াই করতে। আপনি আসলে সত্যি একজন নায়ক।

অনুষ্ঠানে শ্রীদেবী হাসিমুখে হরিশের পাশে বসে তার হাত ধরেন। এ অংশের ভিডিওই ভাইরাল হয়েছে। যা দেখে অনুরাগীরা মুগ্ধ। নানা মন্তব্যও করেছেন তারা। একজন বলেছেন, আপনি যেমন একজন ভালো অভিনেত্রী, সঙ্গে ভালো মানুষও। অনেকেই বলেছেন, কোনো হাবভাব তো নেই-ই, একজন মানবিক মানুষ তিনি।

দুবাইতে বনি কাপুরে ভাইপো মোহিত মারওয়ার বিয়েতে গিয়ে শ্রীদেবীর আকস্মিক মৃত্যু হয়। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি সকালে পাওয়া এ খবর অনুরাগীদের হতবাক করে দেয়। আজও তারা তাকে মনে রেখেছেন। এ ভিডিও এতদিন পর ভাইরাল সেই কথাই প্রমাণ করে।

তথ‌্যসূত্র: সময় টি‌ভি

Latest news

00

Related news