Monday, August 15, 2022

সঙ্কটের মধ্যেই বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের প্রাথমিক দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সবশেষ দল থেকে বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে ও চারিথ আশালঙ্কা।

জায়গা পেয়েছেন রোশেন সিলভা ও আসিথা ফার্নান্দেজ। বিস্ময়করভাবে জায়গা পাননি শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রান করা কামিন্দু মেন্ডিস।বাংলাদেশ সফরের জন্য দিমুথ করুনারত্নের অধীনে ২৩ সদস্যের এই দল নেমে দাঁড়াবে ১৮ জনে।

৫ মে ঢাকায় আসার কথা লঙ্কানদের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৫ মে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ম্যাচ মিরপুরের হোম আব ক্রিকেটে অনুষ্ঠিত হবে ২৩ মে। সিরিজের দুইটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

শ্রীলঙ্কায় বর্তমানে চলছে ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট। সিরিজটি অনুষ্ঠিত হবে কিনা সেটি নিয়েই ছিল শঙ্কা। তবে এই স্কোয়াড ঘোষণা করায় সেই শঙ্কা দূর হয়েছে।

শ্রীলঙ্কার প্রাথমিক স্কোয়াড
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিশারা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো,

ওশাদা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা, প্রবীণ জয়াবিক্রামা, লাসিথ এম্বুলদেনিয়া, জেফরে ভেন্ডারসে, লাকশিথা মুনাসিংহে, সুমিন্দা লক্ষণ, দিলশান মাদুশঙ্কা, শিরান ফার্নান্দো ও মোহাম্মদ শিরাজ।

Latest news

00

Related news