Sunday, August 14, 2022

সানি লিওনের নামে সেন্ট মার্টিন দ্বীপে রিসোর্ট

সম্প্রতি একটি বিবাহোত্তর সংবর্ধনায় ঢাকায় এসেছিলেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি লিওন। প্রায় ১৬ ঘণ্টা অবস্থান শেষে ভারতে ফিরে গেছেন। সানি লিওনের বাংলাদেশ সফরের বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোচনা শুরু হয়।সানি বাংলাদেশে আসছেন, এই খবর প্রকাশ হওয়ার পরেই গত ২ মার্চ তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আসার অনুমতি দেওয়া হয় বাংলাদেশে সানি লিওনকে ।

একটি সিনেমার শুটিংয়ের জন্য তিনি ও ভারতের ১০ জন অভিনয়শিল্পীকে ওই অনুমতি দেওয়া হয়েছিল। তবে গত ৯ মার্চ আরেকটি প্রজ্ঞাপনে শুধু সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।কারণ হিসেবে বলা হয়, সানি লিওন তার পরিচয় (নাম) গোপন করে ভিন্ন নামে, নিজেকে মার্কিন নাগরিক দেখিয়ে অনুমতি নেন। তথ্য মন্ত্রণালয় বিষয়টি জানার পর তার (সানি লিওন) ওয়ার্ক পারমিট বাতিল করেন। এমন পরিস্থিতিতে সানির ঢাকা সফর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে।

এ খবর পুরনো হওয়ার আগেই জানা গেল সানি লিওনিকে নিয়ে নতুন খবর। বাংলাদেশের একমাত্র প্রবালদ্বীপে রয়েছে সানি লিওনির নাম। শুধু নাম- এভাবে বললে ঠিক হবে না। একটি রিসোর্ট দেওয়া হয়েছে এই অভিনেত্রীর নামে, সঙ্গে ক্যাফে। ‘সানি কোরাল বিচ রিসোর্ট এবং সানি লিওন বিচ ক্যাফে’ নামের এই রিসোর্টের সামনে টানা লম্বা ব্যানার টানানো রয়েছে। প্রবাল সৈকতে নামলে সহজেই চোখে পড়বে এটি। তবে স্থানীয়রা জানাচ্ছেন, এমন নাম বেছে নেওয়া হয়েছে পর্যটকদের আকৃষ্ট করতেই।

‘সানি লিওন বিচ ক্যাফে রিসোর্ট’-এর ব্যবস্থাপকের নাম মহিউদ্দীন। কালের কণ্ঠের পক্ষ থকে এই রিসোর্টের নামকরণ সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে চাইলেন না। তবে পর্যটকরা যে আগ্রহ দেখাচ্ছে রিসোর্টটির প্রতি সে কথা নিশ্চিত করলেন। বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে ৯ কিলোমিটার দক্ষিণে এবং মিয়ানমারের উপকূল থেকে ৮ কিলোমিটার পশ্চিমে নাফ নদীর মোহনায় অবস্থিত এই দ্বীপে প্রতিবছর হাজার হাজার পর্যটক যান ঘুরতে।

Latest news

00

Related news