Tuesday, August 9, 2022

সাবেক প্রধানমন্ত্রী ‘ইমরান খান’ এর প্রেমে পড়ে ছিলেন যেসব তারকারা

ইমরান খান, এখন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, সাবেক ক্রিকেটার মানেই অনন্য ক্যারিশম্যাটিক কারনে সব সময় থাকেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। ক্রিকেটার হিসেবে তিনি যেমন খ্যাতিমান ছিলেন, তেমনি ছিলেন নানা কারণে আলোচিত। বলিউডের বেশ কজন অভিনেত্রীর সঙ্গে তাঁর প্রেমের কাহিনি এখন বলিউডেই নতুন করে আলোচিত হচ্ছে। কারা তাঁরা?

সাবেক ক্রিকেটার ইমরান খান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী

রাজনীতিক ইমরানের জীবনে এসেছিলেন একাধিক নারী। কেউ প্রেমিকা হিসেবে, আবার কেউ স্ত্রী হিসেবে। তাঁদেরই একজন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রেখা। শোনা যায়, রেখার সঙ্গে ইমরানের প্রেমের সম্পর্ক গড়িয়েছিল বিয়ে পর্যন্ত। প্রধানমন্ত্রিত্ব থেকে সরে যাওয়ার পর অনেকের মতো রেখাকে নিয়েও শুরু হয়েছে আলোচনা। তাঁদের সম্পর্ক নিয়ে প্রকাশিত একটি প্রতিবেদন এখন ঘুরছে ইন্টারনেটে।

অভিনেত্রী মুনমুন সেন

‘স্টার’ নামের সেই সংবাদপত্রের খবরের শিরোনাম ছিল, ‘রেখাকে কি বিয়ে করছেন ইমরান?’ ঘটনা যদি সত্য হয়, তবে একে ‘নিখুঁত ইয়র্কায়’ হিসেবে অ্যাখ্যা দিয়েছিল স্টার। ওই সংবাদপত্রের প্রতিবেদনে আরও দাবি করা হয়, ১৯৮৫ সালের এপ্রিল মাসের প্রায় পুরোটাই মুম্বাইতে (তৎকালীন বম্বে) কাটিয়েছিলেন ইমরান, সঙ্গী ছিলেন রেখা। রেখার সঙ্গে নানা সময় ইমরানকে সমুদ্রসৈকত, পার্টি বা নাইটক্লাবে ঘোরাঘুরি করতে দেখা গেছে। প্রত্যক্ষদর্শীরা মনে করেন, তাঁদের বেশ ঘনিষ্ঠভাবেই দেখা যেত।

জিনাত আমান

স্টারের দাবি, ইমরানের সঙ্গে বিয়ে নিয়ে নাকি রেখার মা পুষ্পাবলীরও আপত্তি ছিল না। তিনি মনে করতেন, ইমরানই তাঁর মেয়ের সেরা সঙ্গী হতে পারে। তবে শেষ পর্যন্ত রেখার সঙ্গে সম্পর্ক টেকেনি, বিয়েটাও হয়নি তাঁদের। ওই প্রতিবেদনে বলা হয়, অভিনেত্রীদের সঙ্গে ঘোরাঘুরি করলেও বিয়ের কথা ভাবতেও পারতেন না ইমরান।

এ বক্তব্যের সমর্থনে ইমরানের একটি মন্তব্যও প্রকাশ করেছিল তারা। সেখানে ইমরান বলেছিলেন, ‘কিছুদিনের সঙ্গী হিসেবে অভিনেত্রীরা মন্দ নয়। তাঁদের সঙ্গ পছন্দ করলেও অল্প কদিন পর আমি সম্পর্ক থেকে বেরিয়ে আসতাম। একজন অভিনেত্রীকে বিয়ের কথা আমি ভাবতেও পারি না।’

রেখা

শোনা যায়, অভিনেত্রী মুনমুন সেনকে ভীষণ পছন্দ করতেন ইমরান। যদিও এ নিয়ে প্রকাশ্যে কিছু বলেননি। তবু তাঁর কোনো এক দুর্বল মুহূর্তের মন্তব্যে সেটি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল। বলিউডের আরেক অভিনেত্রী শাবানা আজমির সঙ্গেও ইমরানের ঘনিষ্ঠতা নিয়ে একসময় আলোচনায় মেতেছিল বলিউড। আর সেই জল্পনাকল্পনা কখনো উড়িয়ে দেননি শাবানা বা ইমরান। আজও তাই শাবানা–ইমরানের সম্পর্ক এক রহস্য।

শাবানা আজমি

সত্তরের দশকের বলিউডের এক সাহসী নায়িকা জিনাত আমান। তাঁর সঙ্গেও ইমরানের প্রেম নিয়ে আলোচনা শোনা যেত। ১৯৭৯ সালের নভেম্বর মাসে ভারতে খেলতে গিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। সেবার পাকিস্তান–ভারত ক্রিকেট নিয়ে আলোচনার পাশাপাশি গুঞ্জন ওঠে জিনাত-ইমরানের সম্পর্ক নিয়ে। সে বছরই নাকি ইমরানের নামের সঙ্গে ‘প্লেবয়’ শব্দটি জুড়ে গিয়েছিল।

সে বছর তৎকালীন ব্যাঙ্গালোর ক্রিকেট স্টেডিয়ামের সাজঘরে দলের খেলোয়াড়দের নিয়ে নিজের ২৭তম জন্মদিন উদ্‌যাপন করেছিলেন ইমরান। তবে ভারতের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, সে বছর জন্মদিনটি আসলে জিনাতের সঙ্গে উদ্‌যাপন করেছিলেন ইমরান খান। যদিও এ নিয়ে মুখ বন্ধ রেখেছিলেন দুজনই।

ইমরান খানের সাবেক স্ত্রী রেহাম খান

ব্যক্তিগত জীবনে ইমরান তিনটি বিয়ে করেছেন। ইমরানের তৃতীয় স্ত্রীর নাম বুশরা বিবি। এর আগে ইমরান বিয়ে করেন জেমিমা গোল্ডস্মিথকে। ১৯৯৫ সাল থেকে সেই সংসার টিকেছিল ২০০৪ সাল পর্যন্ত। ২০০৪ সালের পর ইমরান বিয়ে করেছিলেন রেহাম খানকে, যে সংসার টিকেছিল মাত্র ১০ মাস।

Latest news

00

Related news