Friday, August 12, 2022

৯ বছর পর বাড়ি ফিরবেন কুমার কার্তিক

প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে কুমার কার্তিক বাড়ি ছেড়েছিলেন ৯ বছর আগে। এরপর নানা প্রতিকূলতা পেরিয়ে পৌঁছে গেছেন আইপিএলের মঞ্চে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসর খেলার পর স্বপ্নপূরণ হয়েছে, এবার কুমারের বাড়ি ফেরার পালা।তাই আইপিএলের এবারের আসর শেষ করে ৯ বছর পর বাড়ি ফিরবেন এই স্পিনার। নিলাম থেকে কুমারকে কোনো দল না কিনলেও আরশাদ খানের চোট কপাল খুলে দেয়, ডাক পান মুম্বাই ইন্ডিয়ান্সে। মুম্বাইয়ের ৯ম ম্যাচে প্রথমবারের মত ম্যাচ খেলার সুযোগ পান।

আইপিএলে নিজের অভিষেক ম্যাচেই নজর কেড়েছেন কুমার। শিকার করেন দারুণ ফর্মে থাকা রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্যাঞ্জু স্যামসনের উইকেটও। ম্যাচ শেষে কুমার জানান, এবার তার বাড়ি ফেরার সময় হয়েছে।

কুমার কার্তিক বলেন, ‘আমি গত ৯ বছর বাড়ি ফিরিনি। ২০১৩ সালে বাড়ি ছাড়ার সময় মনে মনে প্রতিজ্ঞা করেছিলাম, যত দিন না জীবনে কিছু করতে পারছি তত দিন বাড়ি ফিরব না। মা-বাবা রোজ ফোন করে। কিন্তু আমি নিজের সিদ্ধান্তে অবিচল। আইপিএল শেষ হলে এবার বাড়ি যাব।’

কুমার অফ স্পিন ও লেগ স্পিন দুটোই করতে পারেন বাম হাতে। বোলিং বৈচিত্র্য চোখে পড়ার মত। আইপিএলে এবার প্রথম সুযোগ পেলেও ঘরোয়া ক্রিকেটে নিজেকে মোটামুটি প্রতিষ্ঠিত করে ফেলেছেন। ২০১৮ সালে লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেকের পর রঞ্জি ট্রফিতে অংশ নেন মধ্যপ্রদেশের হয়ে। ২০১৯ সালে মুশতাক আলী ট্রফি দিয়ে টি-টোয়েন্টিতে পথচলা শুরু হয়। এবার মাতাচ্ছেন আইপিএল। স্বপ্ন পূরণ হয়েছে, কুমার এমনটা ভাবতেই পারেন!

Latest news

00

Related news