Sunday, August 14, 2022

শাকিব খানের নায়িকা কোর্টনি কফির আসল পরিচয়

চিত্রনায়ক শাকিব খানের নতুন সিনেমা ‘রাজকুমার’র মহরত হয়ে গেল তার জন্মদিনে। যুক্তরাষ্ট্রে শাকিব খানের প্রথম সিনেমায় অন্যতম চমক মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। নতুন এই সিনেমার মহরতে উপস্থিত ছিলেন কোর্টনি। কোর্টনি মার্কিন নাগরিক। সেখানেই তার জন্ম ও বেড়ে ওঠা।

‘সামার ইন দ্য সিটি’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সহযোগী প্রযোজক ছিলেন। এ ছাড়া বেশ কয়েকটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠানে সহযোগী প্রযোজক হিসেবে কাজ করেছেন। শুধু তাই নয়, চলচ্চিত্র ও নারীবিষয়ক নানা বিশ্নেষণধর্মী প্রবন্ধও লেখেন তিনি।

জানা গেছে, অর্ধশতাধিক মার্কিন অভিনেত্রীর মধ্য থেকে অডিশনের মাধ্যমে নির্বাচিত হয়েছেন কোর্টনি। বাংলাদেশের শীর্ষ নায়কের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়ে আনন্দিত এই মার্কিন অভিনেত্রী। শাকিবের প্রতি মুগ্ধতাও ঝরে তার কণ্ঠে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি কনভেনশন সেন্টারে ছবির নাম ঘোষণার ওই অনুষ্ঠানে কোর্টনি বলেন, “খুবই ভালো লাগছে ‘রাজকুমার’ সিনেমায় সম্পৃক্ত হতে পেরে। সিনেমার গল্প খুব সুন্দর। আর শাকিব খান গ্রেট অ্যাক্টর। তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। সবাই আমার জন্য দোয়া করবেন।”

‘রাজকুমার’র পরিচালক হিমেল আশরাফ বলেন, ‘যুক্তরাষ্ট্রের একটি পেশাদার এজেন্সির মাধ্যমে অভিনেত্রী বাছাই করা হয়েছে। সেই এজেন্সি প্রথমে ৮৭ জনের একটি তালিকা দেয়। সেখান থেকেই নানান পর্বে বাছাই শেষে কোর্টনিকে পছন্দ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নায়িকা হওয়ার জন্য ৮৬ জন যোগাযোগ করেন। তাদের প্রোফাইল দেখে প্রাথমিকভাবে ৪০ জনকে অডিশনের জন্য ডাকা হয়। প্রাথমিক বাছাইয়ে থাকা ৪০ জন থেকে আবার অডিশনের মাধ্যমে ১০ জনকে রাখা হয়। সেখান থেকে টপ থ্রি নির্বাচন হয়। তারপর অভিনয়, লুক, ডান্স সবকিছু যাচাই-বাছাই করে শেষ পর্যন্ত কোর্টনি কফিকে চূড়ান্ত করা হয়।’

Latest news

00

Related news