Saturday, June 25, 2022

রিয়েলিটি শোয়ের বিচারকদের পারিশ্রমিক কত?

ছোটপর্দার জনপ্রিয় অনুষ্ঠান রিয়েলিটি শো। ভারতীয় রিয়েলিটি শোয়ের প্রতি এদেশের দর্শকদের তুমুল আগ্রহ। ‘ইন্ডিয়ান আইডল’, ‘খতরোঁ কে খিলাড়ি’, ‘ডান্স ইন্ডিয়া ডান্স’ কিংবা ‘সুপার ডান্সার’সহ আরও অনেক রিয়েলিটি শো। নাচ, গান থেকে শুরু করে কমেডি শোয়ের প্রতিযোগিতার আয়োজন করে ভারতীয় বিভিন্ন টেলিভিশন। দেশটির বিভিন্ন প্রান্ত থেকে এ প্রতিযোগিতায় অংশ নেন বিভিন্ন বয়সের মানুষ। উঠে আসে নানা ক্ষেত্রের প্রতিভা।

শক্তি মোহন, শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিংহ, সুনিধি চৌহান, নেহা কক্করসহ অনেক তারকা উঠে এসেছেন রিয়েলিটি শো থেকে। পেশাদার সংগীতজীবনে তারা পৌঁছে গেছেন জনপ্রিয়তার শিখরে। এসব শোয়ের কেন্দ্রবিন্দুতে আছেন বিচারকরা। এসব বিচারকরা শো প্রতি কত পারিশ্রমিক পান? তা জানার আগ্রহ অনেকের। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, নারী বিচারকদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পান শিল্পা শেঠি। বিভিন্ন নাচের রিয়েলিটি শোতে বিচারকের আসনে দেখা যায় তাকে। ‘সুপার ডান্সার’ প্রতিযোগিতার চতুর্থ সিজনে প্রতি পর্বে ২০ লাখ রুপি পারিশ্রমিক নিয়েছেন শিল্পা।

‘রোডিজ রেভলিউশন’ এর বিচারক নেহা ধুপিয়া। শোয়ের পর্ব প্রতি তিনি আট লাখ ভারতীয় রুপি পারিশ্রমিক নেন। ‘ফিয়ার ফ্যাক্টর: খতরোঁ কে খিলাড়ি’ শোকে অন্য মাত্রায় নিয়ে গেছেন রোহিত শেঠি। তার পারিশ্রমিকও কম নয়, পর্ব প্রতি ৯ লাখ রুপি নেন তিনি। ‘ইন্ডিয়ান আইডল’-এর প্রতিযোগী থেকে নেহা কক্কর এখন বিচারক। দ্বাদশ সিজনে পর্ব প্রতি তিনি নিয়েছেন পাঁচ লাখ ভারতীয় রুপি। হিমেশকেও একই অনুষ্ঠানে পর্ব প্রতি চার লাখ পারিশ্রমিক দেওয়া হয়। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, মাধুরী দীক্ষিত বিচারক হিসেবে পর্ব প্রতি ১০ থেকে ১৫ লাখ টাকা পারিশ্রমিক নেন।

Latest news
Related news