Saturday, June 25, 2022

সর্বকালের রেকর্ড গড়ল ‘স্ট্রেঞ্জার থিংস ফোর’

ইংরেজি ভাষায় নির্মিত ধারাবাহিকের সর্বকালের রেকর্ড ভেঙেছে নেটফ্লিক্সে শুরু হওয়া ‘স্ট্রেঞ্জার থিংস ফোর’ সিরিজটি। সম্প্রচারের প্রথম সপ্তাহের ‘ভিউয়ারশিপ’ বা দর্শকদের দেখার হিসাবে রেকর্ডটি গড়েছে সিরিজটি। বিনোদনবিষয়ক সাময়িকী ভ্যারাইটি জানিয়েছে, তিন বছর অপেক্ষার পর মুক্তি পাওয়া এই ধারাবাহিকের চতুর্থ মৌসুম সূচনাতেই আবারও নেটফ্লিক্সের জন্য সুখবর বয়ে এনেছে।‘স্ট্রেঞ্জার থিংসে’র চতুর্থ মৌসুমের প্রথম ভলিউমের ভিউয়ারশিপ নেটফ্লিক্সে সম্প্রচারিত ইংরেজি ভাষায় নির্মিত ধারাবাহিকের মধ্যে সবচেয়ে বড় উইকেন্ড প্রিমিয়ারের রেকর্ডটি গড়েছে। আগের রেকর্ডটি ছিল ‘ব্রিজারটন’-এর দ্বিতীয় মৌসুমের প্রিমিয়ার। এর আগের রেকর্ডধারী ‘ব্রিজারটন’ সিজন ২-এর সূচনা সপ্তাহের ২১ থেকে ২৭ মার্চ পর্যন্ত ভিউয়ারশিপ ছিল ১৯ কোটি ৩০ লাখ ঘণ্টা।

এটা তখন ছিল নেটফ্লিক্সের ইতিহাসে সূচনা সপ্তাহে সবচেয়ে বেশি দেখা ইংরেজি ভাষার ধারাবাহিক। এবার দেড় গুণ ভিউয়ারশিপ অর্জনের পর এখন এই রেকর্ড স্ট্রেঞ্জার থিংস ফোর-এর দখলে চলে গেল। নেটফ্লিক্সে মে-র শেষ সপ্তাহের ভিউয়ারশিপের তথ্য অনুযায়ী, ‘স্ট্রেঞ্জার থিংস’-এর চারটি মৌসুমের সব কটি তালিকার সেরা ৫-এ জায়গা করে নিয়েছে। ভিউয়ারশিপের হিসাবে সেরা ১০ ধারাবাহিকের তালিকার তৃতীয় অবস্থানে ২ কোটি ৮০ ঘণ্টার ভিউয়ারশিপ নিয়ে আছে ‘স্ট্রেঞ্জার থিংস ১’, এরপরের অবস্থানে ‘স্ট্রেঞ্জার থিংস ৩’ এবং পঞ্চম অবস্থানে আছে ‘স্ট্রেঞ্জার থিংস ২’। শুধু দ্বিতীয় অবস্থানে আছে ‘দ্য লিংকন লইয়ার: সিজন ওয়ান’।

২০১৯ সালে অক্টোবরে নেটফ্লিক্স জানায়, ‘স্ট্রেঞ্জার থিংস থ্রি’ ধারাবাহিকের সবচেয়ে বেশি দেখা মৌসুম। ওই মৌসুম সম্প্রচার শুরুর প্রথম মাসেই ৬ কোটি ৪০ লাখ গ্রাহক তা দেখেছেন। ২০১৬ সালে সম্প্রচার শুরুর পরপরই ‘স্ট্রেঞ্জার থিংস’ নেটফ্লিক্সের ‘ফ্ল্যাগশিপ’ ধারাবাহিকে পরিণত হয়। সম্প্রতি অস্বাভাবিক দৈর্ঘ্যের সময়সীমার কারণে সংবাদমাধ্যমে আলোচনায় আসে সিজন ফোর। এর সবচেয়ে ছোট পর্বটি ৬৩ মিনিট দীর্ঘ এবং সপ্তম পর্বটি একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কাছাকাছি, ৯৮ মিনিট দৈর্ঘ্যের। স্ট্রেঞ্জার থিংস ফোর-এর দ্বিতীয় অংশ মুক্তি পাবে ১ জুলাই। এ ধারাবাহিকের পঞ্চম মৌসুমের ঘোষণাও এরই মধ্যে চলে এসেছে, যা হয়তো শেষ মৌসুম হিসেবে মুক্তি দেয়া হবে।

সূত্র: সময় টিভি

Latest news
Related news