Saturday, June 25, 2022

সাকিব এখন নিয়মিত টেস্ট খেলবেন, আশা সিডন্সের

নিয়মিত তিন ফরম্যাটে খেলছেন, এমন ক্রিকেটারের সংখ্যা বাংলাদেশে এখন খুব বেশি নয়। সিনিয়রদের মধ্যেও এখন দেখা যাচ্ছে বেছে বেছে খেলার প্রবণতা। তামিম ইকবাল টি-টোয়েন্টি খেলছেন না, মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট থেকে অবসরই নিয়ে ফেলেছেন। মুশফিকুর রহিমকে তিন ফরম্যাটে রাখা নিয়ে আবার প্রশ্ন উঠছে টি-টোয়েন্টিতে তার সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে। অন্যদিকে সাকিব আল হাসান তো টেস্ট খেলেনই কালেভদ্রে।

তবে সেই সাকিবকেই কিনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দিয়েছে টেস্ট অধিনায়কের মর্যাদা। ২০১৯ সালে নিষেধাজ্ঞার পেলে সাকিব দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর টেস্টে তার অনীহা ছিল স্পষ্ট। এবার যখন টেস্টের নেতৃত্ব তার হাতে, প্রশ্ন উঠছে- সাকিবকে নিয়মিত টেস্ট খেলতে দেখা যাবে তো?
আসলে এই প্রশ্নের উত্তর সাকিব ছাড়া জানা নেই কারও। ব্যাটিং কোচ জেমি সিডন্সের অবশ্য আশা, ভালো নেতৃত্বের জন্য হলেও সাকিব এখন নিয়মিত খেলবেন টেস্ট ক্রিকেটে।

তিনি বলেন, ‘সে যখন অধিনায়ক, তাকে তো খেলতেই হবে। না খেললে মনে হয় অধিনায়কত্ব করাও একটু কঠিন! আমার যতটা মনে হয়, আবার নেতৃত্ব দেওয়ার ব্যাপারটিতে সে নিজেও রোমাঞ্চিত। সাকিবের নেতৃত্বে যে দারুণ দিকটি বেশ কিছুদিন ধরে দেখা যাচ্ছিল না, সেটি এবার দেখা যাবে বলে ধারণা আমার।’ এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য জানিয়েছেন, সাকিব তিন ফরম্যাটেই নিয়মিত খেলার প্রতিশ্রুতি দিয়েছেন। সাকিবকে অধিনায়ক হিসেবে ঘোষণার পর বোর্ড প্রধান বলেন, ‘টেস্ট তো অবশ্যই খেলবে ও (সাকিব) বলেছে। অধিনায়ক ঠিক করার আগে এটা আমাদের একটা ক্রাইটেরিয়া ছিল যে ও খেলবে কিনা।’

Latest news
Related news